শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারী-পুরুষের বৈষম্য দূরীকরণে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নারী-পুরুষের বৈষম্য দূরীকরণে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, দেশে নারী-পুরুষের বৈষম্য দূরীকরণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের কেন্দ্রবিন্দু জাতীয় সংসদে অধিক হারে নারীর অন্তর্ভুক্তি ও তাদের গুরুত্বপূর্ণ পদে নির্বাচিত হওয়া বৈষম্য দূরীকরণের অনন্য দৃষ্টান্ত।

বৃহস্পতিবার রুয়ান্ডার কিগালিতে অনুষ্ঠিত ১৪৫তম ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) সম্মিলনে ‘দৃঢ় ও শান্তিময় পৃথিবী গঠনের চালিকাশক্তি জেন্ডার-ভারসাম্যপূর্ণ ও জেন্ডার-সংবেদনশীল-সংসদ’ শীর্ষক সাধারণ আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

শামসুল হক টুকু আরো বলেন, সংসদে প্রধানমন্ত্রী, স্পিকার ও বিরোধী দলীয় নেত্রীসহ ৭৩ জন নারী সদস্য আইন প্রণয়নে কার্যকর ভূমিকা পালন করে যাচ্ছেন। আইন বিভাগ ছাড়াও নির্বাহী বিভাগ ও বিচার বিভাগে নারীরা গুরুত্বপূর্ণ পদে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। সব ক্ষেত্রে নারীদের পুরুষের সঙ্গে রেখে অথবা নারী-নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর নেতৃত্বে রুয়ান্ডার কিগালিতে অনুষ্ঠিত আইপিইউ সম্মেলনে সাধারণ আলোচনায় বাংলাদেশের প্রতিনিধি দলের সদস্য জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, মো. আক্তারুজ্জামান বাবু এমপি সাহাদারা মান্নান এমপি ও শামসুন নাহার এমপি অংশগ্রহণ করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]