রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপে উইলিয়ামসনকে নিয়ে আশাবাদী নিউজিল্যান্ড কোচ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপে উইলিয়ামসনকে নিয়ে আশাবাদী নিউজিল্যান্ড কোচ

আসন্ন টি-২০ বিশ্বকাপে অধিনায়ক কেন উইলিয়ামসনকে সমর্থন জানিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেছেন, টুর্নামেন্টে তিনি তার ফর্ম ফিরে পাবেন এবং দলকে শিরোপা লাভে সহায়তা করবেন।

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২২ অক্টোবর সিডনিতে বিশ্বকাপ মিশন শুরু করবে নিউজিল্যান্ড। ২০২১ সালে এই দল দুটিই ফাইনালে পরস্পরের মুখোমুখি হয়েছিল। দুবাইয়ে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে কিউইদের ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয় করে অস্ট্রেলিয়া।

টি-২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডের সেরা সাফল্যের আসর ছিল এটি। এর আগে ২০১৫ ও ২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপের ফাইনাল খেলেছে কিউইরা।

এবারের অস্ট্রেলিয়া সফরকারী অভিজ্ঞ নিউজিল্যান্ড স্কোয়াডে মাত্র দুইজন ছাড়া বাকী সবাই গত বিশ্বকাপে অংশ নিয়েছিল। তবে কোচ স্টিডের প্রয়োজন উইলিয়ামসনের ফর্ম। কনুইয়ের চোট কাটিয়ে উইলিয়ামসনকে রানে দেখতে চান কোচ। প্রায় এক বছর আগে কনুইয়ে অস্ত্রোপচার করিয়েছিলেন তিনি।

এর আগে দারুণ ফর্মে ছিলেন কিউই অধিনায়ক। ২০২০ সালের শেষের দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ডাবল সেঞ্চুরি, পাকিস্তানের বিপক্ষে শতক এবং ভারতের বিপক্ষে আরো একটি সেঞ্চুরি হাকিয়েছেন তিনি।

তবে গত জুনে ইংল্যান্ড সফরের সময় দলে ফেরা উইলিয়ামসন ২০২২ সালে কোন ফরম্যাটেই হাফ সেঞ্চুরির দেখা পাননি। গ্রুপের কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং আফগানিস্তানের মতো শক্তিশালী দলকে টপকে কিউইদের সেমিফাইনালে নিয়ে যেতে উইলিয়ামসনের ফর্মে ফেরা জরুরী মনে করেন কোচ স্টিড।

তিনি বলেন, ‘উইলিয়ামসন হচ্ছেন আমার দেখা কঠোর পরিশ্রমীদের মধ্যে একজন। সে তার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। একটি বড় স্কোর তাকে ফের কিনারা থেকে টেনে তুলতে পারে।’

গত মাসে অস্ট্রেলিয়ায় কিউইরা ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই পরাজিত হওয়ায় উইলিয়ামসনের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠে। অস্ট্রেলিয়ার কাছে ৩-০ ব্যবধানে সিরিজ হারের বিষয়ে ফাস্ট বোলার টিম সাউদি বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘আপনি তাদের হিসেবের বাইরে রাখতে পারেন না।’

তিনি আরো বলেন, ‘তারা একটি সেরা দল। যারা দলকে যে কোন সমস্যা থেকে বের করে আনতে পারে। আমরা জানি অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারানো বেশ কঠিন। তারপরও আপনাকে সব সময় এগিয়ে যাবার চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে।’

কিউইদের হয়ে পেস বোলিংয়ে সাউদিকে সঙ্গ দিবেন ৩৩ বছর বয়সী ট্রেন্ট বোল্ট। সঙ্গে আছেন লুকি ফার্গুসন ও অ্যাডাম মিলনে। দুই জনই সম্প্রতি ইনজুরির সঙ্গে লড়াই করে এসেছেন। কিউই স্পিন আক্রমনে থাকছেন মিচেল স্যান্টনার ও ইশ সোধি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]