বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

স্বস্তির জয় পেয়েছে আর্সেনাল-ইউনাইটেড

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২ | প্রিন্ট

স্বস্তির জয় পেয়েছে আর্সেনাল-ইউনাইটেড

ইউরোপা লিগে ক্রিস্টিয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের ভালোই পরীক্ষা নিয়েছে অপেক্ষাকৃত দুর্বল ওমোনিয়া নিকোসিয়া। চতুর্থ রাউন্ডের ম্যাচে রেডডেভিলদের জয় ন্যূনতম ব্যবধান ১-০ গোলে। এ জয়ে নকআউট পর্ব প্রায় নিশ্চিত হলো ইউনাইটেডের। ভিন্ন ম্যাচে নওয়ের ক্লাব বোদো/গ্লিমটের বিপক্ষে একই ব্যবধানে জিতেছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল।

এ যেন ফার্গি টাইমের স্মৃতি আবারও ফিরে এলো ওর্ল্ড ট্রাফোর্ডে। সুপার সাব স্কট ম্যাকটোমিনে, সেইভ ম্যানচেস্টার। যেন সব রোমাঞ্চ শেষ না হওয়ার ইঙ্গিত দিয়েও, হঠাৎ করেই হয়ে গেল শেষ। বিপরীতে ওমোনিয়া শিবির যেন প্রচণ্ড ঝড়ের পর স্তব্ধ প্রকৃতির মতন।

এ ম্যাচে যেন ফিনিশিং ভুলেই গিয়েছিলেন রোনালদো, র‌্যাশফোর্ড, ফ্রেড লুক শ, অ্যান্থোনিও ব্রুনো ফার্নান্দেসরা। কড়া হেডমাস্টারখ্যাত ইউনাইটেড বস এরিক টেন হ্যাগও অসহায়। তার কোনো টোটকাই যে লাগছিল না কাজে। পুরো ম্যাচ যেন মিনি হাইলাইটস। যেখানে ইউনাইটেডের ফুটবলাররা খলনায়ক হলে, নায়কের আসন নিশ্চিতরূপেই ওমোনিয়া নিকোসিয়া গোলরক্ষক ফ্রান্সিস উজাহোর ওপরই বর্তাবে।

ইউনাইটেডের ৪-২-৩-১ ফর্মেশনে শুরু থেকেই ছিলেন ক্রিস্টিয়ানো। গোলবারে রেডডেভিলদের ৩৫ শটের হালি দুয়েক নিয়েছিলেন তিনি। তবে সবই ব্যর্থ জালের ঠিকানা খুঁজে পেতে। শেষমেশ ম্যাকটোমিনে এনে দিলেন পূর্ণ তিন পয়েন্ট।
এদিকে নরওয়েতে স্নায়ুর ভালোই পরীক্ষা হয়েছে আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনালেরও। আলাদা করে বললে ম্যাচ শুরুর প্রথম ত্রিশ মিনিট খেলেছে গানাররা বাকিটা বোদো/গ্লিমট।

১৫ শটের ম্যাচে গোল হয়েছে মোটে একটা। সেটাও ওই ভাগ্যের সহায়তায়। ২৪ মিনিটে আর্সেনাল উইঙ্গার সাকার এই গোলটায় নিজেকে দুষতেই পারেন নরওজিয়ান ডিফেন্ডার মারিয়াস হোইব্রাটন।

তবে এই গোলের পর যেন তেতে ওঠে বোদো/গ্লিমট। কিন্তু তাতে লাভ হয়নি। পেলেগ্রিনো, ওলা সোলবাক্কেনদের একটার পর একটা মিস প্রচণ্ড শীতে উত্তাপ ছড়ালেও ম্যাচে ফেরাতে পারেনি তাদের। ফলাফল, স্বস্তিতেই মাঠ ছাড়ে আর্তেতার দল।

এ জয়ে গ্রুপ ‘এ’-র শীর্ষেই থাকল আর্সেনাল। আর এই হারে চার ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে বোদো/গ্লিমট।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]