শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় ইলিশ ধরার অপরাধে দুজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২ | প্রিন্ট

কুষ্টিয়ায় ইলিশ ধরার অপরাধে দুজনকে জরিমানা

কুষ্টিয়ার কুমারখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে উপজেলার শিলাইদহের পদ্মা নদীর ঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মণ্ডল। এ সময় উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মাহমুদুল হাসান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নূরে আলম সিদ্দিকী, পুলিশসহ অনেকে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন: উপজেলার শিলাইদহ ইউনিয়নের কল্যাণপুর গ্রামের তৌহিদ আলীর ছেলে তরিকুল ইসলাম (২৩) এবং একই এলাকার আসলাম শেখের ছেলে সাকিব হোসেন (২০)।

আদালত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত পদ্মা নদীর কুমারখালী এলাকায় মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। অভিযানে সহযোগিতা করে উপজেলা মৎস্য অধিদফতর। অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া তাদের কাছ থেকে পাঁচ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মণ্ডল জানান, নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ ধরার অপরাধে দুজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় পাঁচ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এ ছাড়া জব্দ ইলিশ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৭ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৪ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]