বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আবারও শেখ জামালের দায়িত্বে ফিরলেন বিপ্লব

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

আবারও শেখ জামালের দায়িত্বে ফিরলেন বিপ্লব

প্রায় দুই বছর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সঙ্গে কাজ করেছেন বিপ্লব ভট্টাচার্য। এখন বাংলাদেশের খেলার তেমন চাপ নেই। এই ফাঁকে আবারও ক্লাব কোচিংয়ে ফিরেছেন বাংলাদেশের সাবেক সফল এই গোলরক্ষক। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে কোচিং করাবেন তিনি।

এর আগেও ধানমন্ডির ক্লাবটির হয়ে কাজ করেছেন বিপ্লব। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগকে সামনে রেখে আবারও দায়িত্ব পেলেন তিনি। ক্লাবটির গোলকিপিং কোচ হিসেবে কাজ করবেন জাতীয় দলের সাবেক এই গোলরক্ষক।

গত বছরের জানুয়ারিতে বিপ্লবকে নিয়োগ দিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এই সময়ে বিপ্লব জাতীয় দলের পাশাপাশি অনূর্ধ্ব-২৩ দল, নারী দল ও এলিট একাডেমিতে গোলরক্ষকদের দীক্ষা দিয়েছেন।

জাতীয় দলের দায়িত্ব ছাড়ার বিষয়টি জানিয়েছেন বিপ্লব নিজেই। শুক্রবার (১৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে বিপ্লব জাতীয় দলের দায়িত্ব ছাড়ার কথা জানান। পরে বাফুফেও নিশ্চিত করে বিপ্লবের দায়িতে ছাড়ার বিষয়টি।

এর আগে টানা দুই মৌসুম শেখ জামালের গোলকিপিং কোচ হিসেবে কাজ করেছেন বিপ্লব। তার অধীনে বেশ উন্নতি করেছে দলটি। সেখান থেকেই বাংলাদেশ জাতীয় দলের দায়িত্ব নেন তিনি। সফলভাবে দায়িত্ব পালন শেষে আবারও শেখ জামালেই ফিরলেন।

খেলোয়াড় হিসেবে বিপ্লবের ক্যারিয়ার বেশ উজ্জ্বল। দীর্ঘ সময় ধরে সামলেছেন বাংলাদেশের গোলবার। দেশের হয়ে তার অর্জনও নেহাত কম নয়। জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১৯৯৭ থেকে ২০১৩ সাল পর্যন্ত। দীর্ঘ ১৬ বছরে টানা ৮ বার সাফ টুর্নামেন্টে খেলেছেন।

উপমহাদেশের আর কোনো গোলরক্ষকের এমন রেকর্ড নেই। জাতীয় দলের হয়ে বিপ্লবের ক্যারিয়ারে সবচেয়ে বড় সাফল্য হলো ১৯৯৯ কাঠমান্ডু এসএ গেমসে ফুটবলে সোনা জয়। ক্লাব ক্যারিয়ারে আবাহনীর হয়ে তার অর্জনের পাল্লাটাও অনেক ভারী।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]