শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সবুজের সমারহে ভরে উঠবে বাংলার পথ-প্রান্তর: সীমা হামিদ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সবুজের সমারহে ভরে উঠবে বাংলার পথ-প্রান্তর: সীমা হামিদ

সমগ্র বাংলাদেশকে মুজিব বর্ষের অঙ্গীকার পূরণে সবুজের সমারহে ভরিয়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন বাঁধন সোসাইটি অব বাংলাদেশ এর চেয়ারম্যান সীমা হামিদ। তিনি বলেন, তৃণমূল পর্যায় হতে পরিবেশ উন্নয়নে কার্যকর অবদান রাখতে ‘মুজিবের সবুজ বাংলাদেশ’ নামক প্রকল্প নেয়া হয়েছে। গ্রামাঞ্চলে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ এবং শহরাঞ্চলে ছাদ বাগান করতে সহযোগিতা করা হবে। পলিথিনের যত্রতত্র ব্যবহার পরিহারে জনসচেতনতা সৃষ্টিতেও বাঁধন সোসাইটি অব বাংলাদেশ কাজ করবে। তিনি এসময় বলেন, টেকসই বাংলাদেশ বিনির্মাণে সম্মিলিত ও ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যহত রাখতে হবে।

তিনি আজ বাঁধন সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত “যুগব্যাপী (২০২২-২০৩৪) মুজিবের সবুজ বাংলাদেশ প্রকল্প”-এর আওতায় কেরানীগঞ্জস্থ চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।
সীমা হামিদ আরো বলেন, সবুজ বাংলাদেশ গড়তে প্রতিটি গ্রাম থেকে স্বেচ্ছাসেবী তৈরি করা হবে যারা আগামী এক যুগব্যাপী সবুজ বাংলাদেশ গড়ার উদ্যোগে যুক্ত থাকবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া থেকে দেশকে রক্ষা করতে বেশি বেশি বৃক্ষ রোপণ অপরিহার্য। দেশের আনাচে-কানাচে বৃক্ষ রোপণ কর্মসূচি ছড়িয়ে দিতে হবে। শিশুদের গাছের প্রতি ভালবাসা জাগ্রত করার উদ্যোগ নেয়া প্রয়োজন।

অনুষ্ঠানে এ সময় কেরানীগঞ্জের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:২৯ অপরাহ্ণ | শনিবার, ১৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]