বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

হেসেখেলে এশিয়া কাপের শিরোপা পুনরুদ্ধার করল ভারত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

হেসেখেলে এশিয়া কাপের শিরোপা পুনরুদ্ধার করল ভারত

বাংলাদেশের কাছে হেরে সবশেষ এশিয়া কাপের শিরোপা খুইয়েছিল ভারত। এবার টাইগ্রেসদের দেশ থেকেই শিরোপা পুনরুদ্ধার করল তারা। তবে এক্ষেত্রে প্রতিপক্ষ ছিল শ্রীলংকা। এ নিয়ে সপ্তমবারের মতো এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় দিল ভারত।

লংকানদের মাত্র ৬৫ রানেই বেঁধে ফেলার পর বেশ হেসেখেলে এশিয়া কাপের শিরোপা পুনরুদ্ধার করেছে ভারত। হারমানপ্রিত কৌরের দল লক্ষ্যে পৌঁছায় মাত্র ২ উইকেট হারিয়ে, হাতে ছিল আরো ৬৯ বল।

ভারতের হয়ে রান তাড়া করতে নামেন শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। মাত্র ৫ রানে শেফালি ও ২ রানে জেমিমা রদ্রিগেজ ফিরলে কিছুটা প্রতিদ্বন্দ্বিতার আভাস দেয় শ্রীলংকা। তবে সেসবকে পাত্তা না দিয়ে দুর্দান্ত ফিফটিতে দলের জয় নিশ্চিত করেন স্মৃতি।

পরপর দুই বলে চার ও ছক্কা হাঁকিয়ে দলকে জিতিয়ে অপরাজিত ৫১ রান করে মাঠ ছাড়েন স্মৃতি। অন্যপ্রান্তে ১১ রানে অপরাজিত ছিলেন হারমানপ্রিত। শ্রীলংকার হয়ে একটি করে উইকেট নেন ইনোকা ও কাভিশা।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন শ্রীলংকা অধিনায়ক চামারি আতাপাত্তু। তার সিদ্ধান্ত ভুল প্রমাণেই যেন নামেন দলের ব্যাটাররা।

শ্রীলংকার হয়ে ইনিংস উদ্বোধনে নামা আতাপাত্তু ও আনুশকা সঞ্জীবনী দুজনেই রান আউট হন। এর আগে তারা করেন যথাক্রমে ৬ ও ২ রান। এরপর নামা হার্শিথা সামারাবিক্রমা, নীলাক্ষ্মী ডি সিলভা, কাভিশা দিলহারি কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

মাঝে হাসিনি পেরেরা তো রানের খাতা খোলার আগেই আউট হন। ইনিংসে দলের প্রথম ব্যাটার হিসেবে দুই অংকের ঘরে রান করেছেন ওশাদি রানাসিংয়ে। তিনি করেন ১৩ রান।

১৮ রানে ছয় উইকেট হারানো শ্রীলংকার নবম উইকেটের পতন হয় ৪৩ রানে। এরপর শেষ উইকেটে অবিচ্ছিন্ন ও অতিগুরুত্বপূর্ণ ২২ রান যোগ করেন ইনোকা রনবীরা ও আচিনি কুলাসুরিয়া।

দুজনের মাঝে দলের পক্ষে সর্বোচ্চ ১৮ রান করেন ইনোকা। এছাড়া আচিনি ৯ রানে অপরাজিত ছিলেন। তাদের ব্যাটে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৬৫ রানে থামে শ্রীলংকার ইনিংস।

ভারতের হয়ে একাই ৩ উইকেট নেন রেনুকা সিং। এছাড়া রাজেশ্বরী গায়কোয়াড় ও স্নেহ রানা দুটি করে উইকেট শিকার করেন।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৫ পূর্বাহ্ণ | শনিবার, ১৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]