মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের সাহিত্য আড্ডা ও শোক স্মরণ সংখ্যার মোড়ক উন্মোচন

মাহফুজ মন্ডল, উত্তরা,   |   রবিবার, ১৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের সাহিত্য আড্ডা ও শোক স্মরণ সংখ্যার মোড়ক উন্মোচন
ঢাকার উত্তরায় কবিতার টানে কবিতার প্রাণে পরিষদের সাহিত্যিক আড্ডা ও বিডি নীয়ালা নিউজের শোক স্মরণ সংখ্যার মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শনিবার(১৫/১০/২০২২ইং) বিকাল ৪ টায় উত্তরার পাবলিক লাইব্রেরিতে উক্ত অনুষ্ঠান পরিষদের সদস্যবৃন্দ অর্থাৎ ঢাকার বিভিন্ন অঞ্চল থেকে আগত কবিবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়। যদিও শোকের মাস নয় তবুও শোকের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। উপস্থিত কবিগণ একে একে তাদের স্বরচিত কবি পাঠ শুরু করেন যা বিডি নীয়ালা নিউজের শোক স্মরণ সংখ্যায় মুদ্রিত ছিল। কয়েকজন কবির কবিতা পাঠ শেষে উক্ত শোক সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। পরে আবার কবিগণ তাদের স্বরচিত কবিতা পাঠ শুরু করেন। অনুষ্ঠানে কয়েকজন বাচিক শিল্পীর উপস্থিতি লক্ষ্য করার মত ছিল। তাদের কন্ঠ যেন আকাশ ছুয়ে গেল। কবিতাগুলো যেন প্রাণ খুঁজে পেল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরেণ্য প্রতিভাবান কবি যাদের নাম উল্লেখ না করলেই নয়। কবি বাদল মেহেদি, কবি বাবুল আনোয়ার,. কবি শামসুল বারী উৎপল, কবি রোজী খান, কবি মোরাই রাশেদ, কবি হৃদয় লোহানী, কবি মাহফুজার রহমান মন্ডল, কবি আহমেদ কায়েস, কবি একে আজাদ দুলাল, কবি মস্তাহিদুর রহমান, কবি হারুনুর রসীদ, কবি এমকে সাইদুর, কবি কাম্রুননাহার, কবি আবুল খায়ের ও কবি ইব্রাহিম খালিল প্রমুখ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উত্তরা পাবলিক লাইব্রেরির কর্ণধর, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, দৈনিক উত্তরা নিউজ-এর সম্পাদক ও প্রকাশক তারেকুজ্জামান খান। তিনি সবার উদ্দেশে কবিদের নিয়ে কাজ করার ও নিয়মিত পাঠাগারে আসার আহবান জানালেন। পরিশেষে পরিষদের সহ-সভাপতি, সম্পাদক ও সাহিত্যিক মাহফুজার রহমান মন্ডল পরিষদের নানান দিক আলোচনা ও সমালোচনা করে পরিষদে যারা এখনো সদস্য হননি তাদের সদস্য হওয়ার আহবান জানিয়ে আজকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Mahfuzar Rahman

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫৭ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]