বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাইডেনের মন্তব্যের জবাব পাক প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বাইডেনের মন্তব্যের জবাব পাক প্রধানমন্ত্রীর

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ‘পাকিস্তান বিপজ্জনক রাষ্ট্র’ মন্তব্যের পর এবার মুখ খুললেন পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ।

এক বিবৃতিতে বাইডেনের মন্তব্যকে ‘বাস্তবে ভুল ও বিভ্রান্তকর’ উল্লেখ করেন শাহবাজ।

পাক প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাঠানো শাহবাজের বিবৃতিতে বলা হয়, কয়েক দশক ধরে দায়িত্ববান পারমাণবিক রাষ্ট্র হিসেবে প্রমাণ করেছে পাকিস্তান। কৌশলগত শব্দ, অব্যর্থ নির্দেশনা এবং নিয়ন্ত্রিত পন্থায় পরমাণু কর্মসূচি করা হয়েছে। আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থার (আইএইএ) নিরাপত্তার নীতিসহ সর্বোচ্চ বৈশ্বিক মান অনুযায়ী পাকিস্তান তার পরমাণু অস্ত্রের সক্ষমতা প্রকাশ করেছে। পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্ব এবং লাভজনক সম্পর্ক রয়েছে। এই সময়ে বিশ্ব বিশাল সংকটের মুখে রয়েছে। এখন অপ্রয়োজনীয় মন্তব্য রেখে পাকিস্তান-যুক্তরাষ্ট্রের সম্ভাবনাময় সম্পর্কের আসল এবং স্থায়ীত্বের চেষ্টা করা উচিত। আঞ্চলিক শান্তি ও নিরাপত্তায় যুক্তরাষ্ট্রকে সহায়তা করা আমাদের আন্তরিক ইচ্ছা।

এর আগে, ক্যালোফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে ডেমোক্রেট ক্যাম্পেইন কমিটির বক্তব্যে পাকিস্তানকে বিশ্বের অন্যতম বিপজ্জনক রাষ্ট্র বলে মন্তব্য করেন বাইডেন। এ মন্তব্যের পর তা’ক্ষণিক ব্যাখ্যা চেয়ে ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সূত্র-এআরআই।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০২ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]