বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

খেরসনে ইউক্রেনের আক্রমণ ঠেকাতে প্রস্তুত রুশ সেনারা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

খেরসনে ইউক্রেনের আক্রমণ ঠেকাতে প্রস্তুত রুশ সেনারা

সদ্য রাশিয়া ফেডারেশনের সঙ্গে যুক্ত করা খেরসন অঞ্চলে ইউক্রেনের সেনাদের পাল্টা আক্রমণ ঠেকাতে প্রস্তুতি নিয়েছে রুশ সেনারা।

রাশিয়া প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, খেরসন অঞ্চলে তীব্র যুদ্ধের জন্য রাশিয়ার সেনারা অবস্থান নিয়েছেন। এছাড়া দোনেস্কের পূর্বাঞ্চলে ইউক্রেনের সেনাদের লক্ষ্য করে হামলা পরিচালনা করবে রুশ সামরিক বাহিনী।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেনকভ বলেন, খেরসন অঞ্চলের খোসহারা ও পাত্যখ্যাটকিতে রাশিয়ার সেনাদের প্রতিরক্ষায় বিশাল জয় পেতে একটি ট্যাংক ব্যাটলিয়নসহ তিন ব্যাটলিয়ন নিয়ে শত্রুরা চেষ্টা চালাচ্ছে।

তিনি আরো বলেন, সম্প্রতি শত্রুদের কাছে হারের পর আবার তীব্র যুদ্ধের জন্য অবস্থান নিয়েছে রুশ সেনারা।

ইউক্রেনের প্রেসিডেন্ট কার্যালয় বলছে, খেরসন অঞ্চলের শহর ও গ্রামগুলো এবং পূর্বের যুদ্ধের ফ্রন্ট লাইনে হামলা করছে রুশ সামরিক বাহিনী।

ইউক্রেনের সেনাবাহিনীর মুখপাত্র অলেক্সান্ডার শুপুন বলেন, রাশিয়া জরুরি অবস্থা ঘোষণা দিয়ে খেরসন থেকে নাগরিকদের ক্রিমিয়ায় নিয়ে গেছে। গতকালই তারা ২০টি হামলা করেছে।

ইউক্রেনের সেনাবাহিনীর জেনারেল স্টাফ বলছে, ইউক্রেনজুড়ে ৩০ শহর ও অনেক গ্রাম লক্ষ্য করেছিল রাশিয়া। তারা পাঁচটি ক্ষেপণাস্ত্র, ২৩ বিমান হামলা ও ৬০ রকেট ছুড়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:০০ পূর্বাহ্ণ | সোমবার, ১৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]