বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন 

বিথী আক্তার ,ইবি প্রতিনিধি:   |   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ইবিতে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস উদযাপন 
ইসলামী বিশ্ববিদ্যলয়ে (ইবি) নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেল দিবস-২০২২ উদযাপিত হয়েছে।
মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হলের সামনে পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে ‘শেখ রাসেল দিবস ২০২২’ এর কর্মসূচি উদ্বোধনের পর শেখ রাসেলের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।
এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এবং শেখ রাসেল হল প্রভোস্ট অধ্যাপক ড. দেবাশীষ শর্মা প্রমুখ।
পরে, শেখ রাসেল হলে কেক কাটা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শেখ রাসেল ছিল দুরন্ত ও প্রাণবন্ত, এমন নির্মম বর্বরোচিত শিশু হত্যাকান্ড ছিল পৃথিবীর ইতিহাসে বিরল। তিনি শিশু রাসেলের বিভিন্ন ঘটনাবহুল জীবনের উপর আলোকপাত করেন।
শেখ রাসেল হলের আবাসিক শিক্ষক মো. হুমাযুন কবীরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. মোহাঃ জাহাঙ্গীর হোসেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মাহবুবুল আরফিন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী, অধ্যাপক ড. মো. মামুনুর রহমান, অধ্যাপক ড. শেলীনা নাসরীন, অধ্যাপক ড. শাহজাহান মন্ডল প্রমূখ।
পরে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ৫:২৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]