বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

কর ফাঁকির মামলায় নেইমারের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

কর ফাঁকির মামলায় নেইমারের বিচার শুরু

আগেই জানা গিয়েছিল, বিশ্বকাপের আগেই আদালতের মুখোমুখি হতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে। এবার সেটা বাস্তবায়ন করার কাজ শুরু হয়েছে। কর ফাঁকির মামলার বিচার শুরু হয়েছে পিএসজি ও সাবেক বার্সেলোনা তারকা নেইমারের।

সোমবার বার্সেলোনার আদালতে তিনিসহ ৮ জনের শুনানি শুরু হয়, যা চলবে ১৭ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত। ২০১৩ সালে ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস থেকে বার্সেলোনায় দলবদলের সময় কর ফাঁকি ও দুর্নীতির দায়ে করা মামলায় তাদের অভিযুক্ত করা হয়।

মামলার বিচারকার্যে উপস্থিত থাকতে সোমবার সকালেই প্যারিস থেকে স্পেনে আসেন নেইমার। এরপর আদালতে হাজির হয়ে ঘণ্টাখানেক সেখানে অবস্থান করেন ব্রাজিলিয়ান তারকা। তারপর সেখান থেকে ছুটি নিয়ে বেরিয়ে যান। শুক্রবার পুনরায় সাক্ষ্য দেয়ার কথা রয়েছে।

নেইমারের বিরুদ্ধে অভিযোগ করেছে ব্রাজিলিয়ান ইনভেস্টমেন্ট ফার্ম ডিআইএস। বৃহস্পতিবার ১৩ অক্টোবর তারা জানিয়েছে, কর ফাঁকির অভিযোগে তারা নেইমারের ৫ বছরের কারাদণ্ডের শাস্তির আবেদন করবে। শুধু নেইমারই নয়, অভিযুক্তের তালিকা আরো দীর্ঘ!

একই অভিযোগের ভিত্তিতে আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে বার্সেলোনার তৎকালীন দুই সভাপতি হোসে মারিয়া বার্তেম্যু এবং সান্দ্রো রোসেলকেও। বাদ যাচ্ছেন না বার্সার তখনকার সভাপতি ওদিলিও রদ্রিগেজও।

মামলার অভিযোগপত্রে বলা হয়, নেইমার সান্তোসে থাকাকালীন সময়ে তার মোট মূল্যের ৪০ শতাংশের মালিক ছিলো ডিআইএস। কিন্তু বার্সেলোনায় আসার সময় নেইমার সেই অর্থ পরিশোধ করেনি। এমনকি নেইমারের ট্রান্সফারের সঠিক মূল্যও প্রকাশ করেনি বার্সেলোনা।

এমন অভিযোগের বিরুদ্ধে লড়তে প্রস্তুত নেইমার। নেইমারের আইনজীবী বেকার ম্যাকেঞ্জি সংবাদমাধ্যম রয়টার্সকে জানান, তারা স্প্যানিশ আদালতের কাছে আবেদন জানাবেন। নেইমারের পরিবারের প্রতি পরিচালিত এই মামলায় যথেষ্ট সাক্ষ্য প্রমাণের অভাব রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]