রবিবার ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে মামলার আবেদন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা এ আবেদন করেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন বাদীর জবানবন্দি গ্রহণ করেন, তবে আদেশ পরে দেবেন বলে জানা যায়। আদালতের বেঞ্চ সহকারী গৌতম চন্দ্র দাস সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন- মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৌকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার। আসামি সবাই ছাত্রলীগ নেতা।

মামলার আবেদনে বলা হয়, বুয়েট ছাত্র আবরার ফাহাদ স্মৃতি সংসদের ব্যানারে গত ৭ অক্টোবর বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে স্মরণসভার আয়োজন করে ছাত্র অধিকার পরিষদ। সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা দেশি অস্ত্র নিয়ে হামলা করেন। ব্যানার-ফেস্টুনে আগুন ধরিয়ে দেয়া হয়। পরিষদের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়। হামলায় পরিষদের ১০-১২ জন নেতাকর্মী আহত হন। পরে তারা চিকিৎসা নিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখানেও তাদের ওপর হামলা চালান আসামিরা।

গত ৮ অক্টোবর এ ঘটনায় মাহবুব ও নাজিম উদ্দিন ছাত্র অধিকার পরিষদের ২৫ কর্মীদের বিরুদ্ধে মামলা করেন। মামলার পর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন ও সম্পাদক আকরাম হোসেনসহ ২৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। আগামী ২০ অক্টোবর এই ২৪ জনের রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]