বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নানা আয়োজনে বশেমুরবিপ্রবিতে শেখ রাসেল দিবস উদযাপিত

আব্দুস সালাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-   |   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নানা আয়োজনে বশেমুরবিপ্রবিতে শেখ রাসেল দিবস উদযাপিত
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মবার্ষিকী ‘শেখ রাসেল দিবস-২০২২’ উদযাপিত হয়েছে।এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ, কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল, কুইজ ও শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
আজ মঙ্গলবার (১৮ অক্টবর ২০২২) সকাল ১০.৩০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় চত্বরে বৃক্ষরোপণের মাধ্যমে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়।
 কর্মসূচিতে অংশগ্রহণ করেন শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ ও কর্মচারী সমিতি। বেলা ১১.০০ টায় প্রশাসনিক ভবনের সামনে কেক কাটা কর্মসূচির মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি শুরু করা হয়। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় মসজিদে শেখ রাসেল ও জাতির পিতাসহ ১৫ আগস্ট ১৯৭৫ সালে নির্মমভাবে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেদ্রীয় মসজিদের সিনিয়র ইমাম মুফতী আব্দুল্লাহ আল মামুন। বিকেলে বিশ্ববিদ্যালয়ের মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।
 বিকাল ৪.০০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া শেখ রাসেল দিবস উপলক্ষে শেখ রাসেল হলে বৃক্ষরোপণ, আলোচনা সভা, দোয়া মাহফিল, পথ শিশুদের উন্নত খাবার পরিবেশন, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানসমূহে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।
Facebook Comments Box
advertisement

Posted ৫:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]