বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৪ বছরের সাজা

লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় হাফিজুর রহমান হাফিজ নামে এক যুবকের ১৪ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত হাফিজ সদর উপজেলার বশিকপুর ইউপির বালাইশপুর গ্রামের আলী আহম্মদের ছেলে। তার বিরুদ্ধে সীতাকুণ্ড ও চন্দ্রগঞ্জ থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

জানা যায়, ২০২১ সালের ৪ আগস্ট রাতে বশিকপুর ইউপির ফতেহপুর গ্রামে আওয়ামী লীগ নেতা হারুনুর রশিদ ওরফে কসাই হারুনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। পরদিন নিহতের ছেলে আল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় অজ্ঞাত ৬-৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় একই বছর ২০ সেপ্টেম্বর ঢাকা থেকে চন্দ্রগঞ্জ থানা পুলিশ হাফিজকে গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার সত্যতা নিশ্চিত করেন। একইদিন তার তথ্য অনুযায়ী বালাইশপুরের একটি বাগান থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। পরে দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মজিবুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

একই বছর ১ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দুলাল মিয়া আদালতে হাফিজের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেয়।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, অস্ত্র মামলায় হাফিজ দোষী প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]