বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জোটা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জোটা

কাতার বিশ্বকাপের আর এক মাসও বাকি নেই। এর মধ্যেই একের পর এক ইনজুরির দুঃসংবাদ ঘিরে ধরেছে দলগুলোকে। এবার দুঃসংবাদ পেলো পর্তুগাল। বিশ্বকাপের আসর থেকে ছিটকে গেছেন তাদের নির্ভরযোগ্য ফরোয়ার্ড দিয়েগো জোটা।

পায়ের মাংশপেশিতে টান লেগেই সর্বনাশ হয়েছে জোটার। যে কারণে তার মাঠে নামা অনিশ্চিত। কোনো সম্ভাবনাই নেই। এমনটাই জানিয়েছেন তার ক্লাব লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ।

গত রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে চোট পান জোটা। এরপর আর উঠে দাঁড়াতে পারেছিলেন না এই তরুণ। তাকে স্টেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। তখনই ধরে নেওয়া হয়েছিল গুরুতর কিছুই হয়েছে। ম্যাচটিতে অবশ্য ১-০ গোলে জিতেছে তার দল।

ক্লপ মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেন, ২৫ বছর বয়সী এই ফুটবলারের চোট গুরুতর। যদিও অস্ত্রোপচারের প্রয়োজন নেই। তবে লম্বা সময় ধরে তাকে মাঠের বাইরে থাকতে হবে বলে মনে করছেন লিভারপুল কোচ।

ক্লপ বলেন, ‘সত্যিই ভালো খবর নয়। হ্যাঁ, ও বিশ্বকাপে খেলতে পারবে না। ওর পায়ের পেশির চোট বেশ গুরুতর এবং পুনর্বাসন প্রক্রিয়া শুরু হয়েছে। বাকি সবকিছু আগামী কয়েক দিনের মধ্যে অনুসরণ করা হবে।’

বিশ্বকাপে পর্তুগাল যে জোটাকে পাচ্ছেনা সেটারও একটা ইঙ্গিত দিয়ে রাখলেন লিভারপুল বস। তিনি বলেন, ‘ওর জন্য, আমাদের জন্য এবং পর্তুগালের জন্যও খুব দুঃখজনক খবর…তার ফেরার কোনো সময়সীমা বলতে চাই না। তবে ফিরতে অনেক সময় লাগবে।’

জটা এখন পর্যন্ত পর্তুগালের হয়ে ২৯ ম্যাচে খেলে ১০ গোল করেছেন। হ্যামস্ট্রিং সমস্যার কারণে মৌসুমের শুরুর কয়েক সপ্তাহ বাইরে থাকার পর কেবলই পুরো ফিটনেস ফিরে পেয়েছিলেন তিনি। এর মাঝেই আবার চোটের আগমন!।

আগামী ২৪ নভেম্বর ঘানার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পর্তুগাল। ‘এইচ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ১৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]