শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইবি শিক্ষার্থী

বিথী আক্তার ,ইবি প্রতিনিধি:   |   বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ইসলাম ধর্ম গ্রহণ করলেন ইবি শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সুপ্রিতী দত্ত তমা (বর্তমানে ত্বহিরা তাসনীম আয়াত) নামক এক শিক্ষার্থী ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তিনি চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা পৌরসভার গোবিন্দপুরের শ্যামল দত্তের মেয়ে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ওই শিক্ষার্থী ‘আদালতে স্বাক্ষরকৃত হলফনামা’পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ঝিনাইদহের সিনিয়র জুডিশিয়াল মাজিস্ট্রেট রোমানা আফরোজের আদালতে হলফনামায় স্বাক্ষর করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণের ঘোষণা দেন ওই ছাত্রী। একইসঙ্গে তার পূর্বের নাম (সুপ্রিতী দত্ত তমা) পরিবর্তন করে ত্বহিরা তাসনীম আয়াত নাম গ্রহণ করেন।

হলফনামায় তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ প্রতিবেশী ও বিশ্ববিদ্যালয়ের মুসলিম সহপাঠীদের সঙ্গে মেলামেশার মাধ্যমে এবং ইন্টারনেটে ইসলামী ওয়াজ শুনে ইসলামের প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। এ ছাড়া বিভিন্ন ইসলামিক বই পড়ে তাওহিদ, রিসালাত ও আখিরাত সম্পর্কে জানার পর বিশ্বাস জন্মে যে, ইসলামই একমাত্র জীবনব্যবস্থা; যার মাধ্যমে দুনিয়া ও আখিরাতের মুক্তি সম্ভব। সে মোতাবেক আমি একজন আলেমের কাছে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।

ফেসবুক পোস্টে সুপ্রিতী দত্ত তমা (বর্তমানে ত্বহিরা তাসনীম আয়াত) বলেন, আলহামদুলিল্লাহ! আল্লাহ আমাকে সঠিক পথ দেখিয়েছেন। আট বছর ধরে চেষ্টা করে অবশেষে আমি এখন রাষ্ট্রীয়ভাবে একজন মুসলমান। আল্লাহ যেন আমাকে সঠিক পথে থাকার তৌফিক দান করেন। আমার জন্য দোয়া করবেন।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]