শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

এক ঘণ্টার মেয়র স্কুলছাত্রী তানিশা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

এক ঘণ্টার মেয়র স্কুলছাত্রী তানিশা

নারীর আত্মবিশ্বাস বৃদ্ধি ও নেতৃত্বের যোগ্যতা সৃষ্টির লক্ষ্যে এবং নারী ক্ষমতায়ন, সমাজ অবক্ষয়রোধে নারীর ভূমিকা, পুরুষের পাশাপাশি নারীদে সমাধিকার প্রয়োগে সঠিক ভূমিকা পালনের লক্ষে লক্ষ্মীপুরে এক ঘণ্টার জন্য প্যানেল মেয়র হলেন স্কুলছাত্রী এক কিশোরী।

স্কুল ছাত্রী কিশোরী জান্নাতুল ফেরদাউস তানিশাকে এক ঘণ্টার জন্য দায়িত্ব পালনের সুযোগ করে দেন লক্ষ্মীপুর পৌরসভার প্যানেল মেয়র কামাল উদ্দিন খোকন। এ সময় তিনি তার আসন ছেড়ে অন্য আসনে আসলে তানিশা প্যানেল মেয়রের আসন গ্রহণ করেন।

ন্যাশনাল চিল্ড্রেন’স ট্যাস্কফোর্স (এনসিটিএফ) এই আয়োজনে ক্ষমতাহীন প্রতীকী এই দায়িত্বের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন আগামী প্রজন্মের প্রত্যাশার পৌরসভার চিত্র।

দায়িত্ব গ্রহণ করেই তানিশা সবার আগে পদক্ষেপ নিয়েছেন নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে। বাল্যবিবাহ, কিশোরগ্যাং, ইভটিজিং, ও সাইবার ক্রাইমের অপরাধ নিয়ন্ত্রণে আনার জন্যও পদক্ষেপ গ্রহণ করেন। একই সঙ্গে পুরুষদের পাশাপাশি নারীদের সমান চোখে দেখার এবং নারীদের প্রতি সম্মান দেখানোর পরামর্শ দেন এক ঘণ্টার ক্ষমতাহীন দায়িত্বপ্রাপ্ত প্যানেল মেয়র স্কুল শিক্ষার্থী তানিশা।

এ সময় উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র-১ কামাল উদ্দীন খোকন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, ন্যাশনাল চিল্ড্রেন’স ট্যাস্কফোর্স (এনসিটিএফ) এর সভাপতি মাহমুদ মুত্তাকী, সহ সভাপতি এলমা পাটোয়ারী জেনাব, সাধারণ সম্পাদক মুনওয়ার উদ্দীন তাওসীনসহ পৌরসভার মহিলা কাউন্সিলর ও এনসিটিএফর জেলা কমিটির অন্যন্য সদস্য।

প্যানেল কামাল উদ্দিন খোকন বলেন, নারীদের সাহস, নারীর আত্মবিশ্বাস বৃদ্ধি ও নেতৃত্বের যোগ্যতা সৃষ্টির লক্ষ্যে তারা যে উদ্যোগে নিয়ে কাজ করছে তা প্রশংসনীয়। এক সময় তারাই এ সমাজ-দেশ পরিচালনা করবে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]