বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার অবস্থা বিবেচনায় সাজার স্থগিতাদেশ বাড়ানো হচ্ছে : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

খালেদা জিয়ার অবস্থা বিবেচনায় সাজার স্থগিতাদেশ বাড়ানো হচ্ছে : আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল বলেছেন, আইনের ধারা অনুযায়ী খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত হওয়ার পরও সাজা স্থগিত করে তাকে মুক্ত করা হচ্ছে। তার অবস্থা বিবেচনা করে প্রতি ছয় মাস পর পর এই স্থগিতাদেশ বৃদ্ধি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে সাভারের আশুলিয়ায় ঢাকা রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকা (ডিইপিজেডে) বিভিন্ন কারখানার মালিক-শ্রমিক ও বেপজার কর্মকর্তাদের সাথে মতবিনিময়সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

 

এ সময় আইনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতার কারণে কভিড পরিস্থিতিতে খালেদা জিয়ার পরিবারের আবেদনের প্রেক্ষিতে ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় দুটি শর্ত দিয়ে তার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়া হয়েছে। তিনি এখন মুক্ত, তিনি চিকিৎসা নিচ্ছেন।

মতবিনিময়সভায় আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ শিল্পে সমৃদ্ধি লাভ করছে। বর্তমান সরকার যেভাবে শ্রমিকদের বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে, ঠিক সেভাবে শ্রমিকরাও তাদের কর্ম দিয়ে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

মতবিনিময় শেষে আইনমন্ত্রী ডিইপিজেডের কয়েকটি শিল্প-কারখানা পরিদর্শন করেন।

 

এ সময় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, ডিইপিজেডের নির্বাহী পরিচালক আবদুস সোবাহান, ডিইপিজেডের বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের মালিক, বিনিয়োগকারীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১:০৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]