মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নদীতে চলে যাচ্ছে সরকারি রাস্তা, জানে না পাউবো!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নদীতে চলে যাচ্ছে সরকারি রাস্তা, জানে না পাউবো!

টাঙ্গাইলের মির্জাপুরে বংশাই ও ঝিনাই নদীর পানি আবারও বেড়েই চলছে। এতে নদীর তীরবর্তী এলাকায় তীব্র ভাঙন দেখা দিয়েছে। ফলে উপজেলার ফতেপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের বসতবাড়ি ও কয়েক শ একর আবাদি জমি নদীগর্ভে চলে গেছে।

এ ছাড়া কুরনী-ফতেপুর পাকা রাস্তাটি ভাঙনের কবলে পড়েছে। ইতিমধ্যে ফতেপুর বাজারের দক্ষিণ পাশে প্রায় ৩০০ ফুট এবং থলপাড়া এলাকায় প্রায় ৬০০ ফুট রাস্তা নদীগর্ভে চলে গেছে। ফলে ওই এলাকায় সব ধরনের যানচলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। স্থানীয় মানুষজন গাছ ও বাঁশ ফেলে নদীর ভাঙন রক্ষায় চেষ্টা করছেন।

ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, কুরনী-ফতেপুর সড়ক দিয়ে শুধু উত্তর মির্জাপুরের লোকজনই নয়, বাসাইল উপজেলারও হাজারো মানুষ এই সড়ক দিয়ে চলাচল করে। সড়কটি নদীগর্ভে বিলীন হতে চলেছে। এতে সহস্রাধিক মানুষ ভোগান্তিতে পড়বে।

 

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বলেন, ‘ভাঙনের বিষয়টি জানা নেই। সরেজমিনে লোক পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১২:২৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]