বৃহস্পতিবার ৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নেদারল্যান্ডসকে হারিয়ে মূল পর্বে শ্রীলংকা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২ | প্রিন্ট

নেদারল্যান্ডসকে হারিয়ে মূল পর্বে শ্রীলংকা

চলতি টি-২০ বিশ্বকাপের মূল পর্বে যেতে হলে নেদারল্যান্ডসের বিপক্ষে শ্রীলংকাকে জিততেই হতো। এমন সমীকরণের ম্যাচে নিজেদের কাজটা করে দেখিয়েছে দাসুন শানাকার দল। নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে মূল পর্বে চলে গেল লংকানরা।

বৃহস্পতিবার গিলংয়ে টস জিতে ব্যাট করতে নেমে কুশাল মেন্ডিসের ৭৯ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে শ্রীলংকা। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলংকার আটসাট বোলিংয়ের সামনে পুরো ২০ ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ধীরে সুস্থে শুরু করেন দুই ডাচ ওপেনার ম্যাক্স ও’দাউদ ও বিক্রমজিৎ সিং। তবে চতুর্থ ওভারের পঞ্চম বলে এসেই ধরা খান বিক্রমজিৎ। ৭ রানের মাথায় তাকে শানাকার তালুবন্দি করে বিদায় করেন মহেশ থিকসেনা।

এরপর ছোট একটি জুটি গড়ে দলকে এগিয়ে নিতে চেষ্টা করেন দাউদ ও বাস ডি লিড। তবে শ্রীলংকার কিপটে বোলিংয়ের সামনে হাত খুলে খেলতে পারছিলেন না তারা। এর মাঝেই ১৪ রান করে বিদায় নেন লিড। এরপর টম কুপার (১৬) ও স্কট এডয়ার্ডস (২১) দুটি কার্যকরী ইনিংস খেললেও টিকতে পারেননি।

বাকি সময়টা দাউদ একপ্রান্ত আগলেও রাখলেও অপরপ্রান্তে চলতে থাকে আসা যাওয়ার মিছিল। এমতাবস্থায় ১৮তম ওভারে ফার্নান্দোকে টানা তিন বাউন্ডারি হাঁকিয়ে ৩৮ বলে অর্ধশতক তুলে নেন দাউদ। শেষ পর্যন্ত ৫৩ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকলেও বাকিদের ব্যর্থতায় ১৪৬ রানেই থেমে যায় নেদারল্যান্ডসের ইনিংস।

এর আগে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লে নিরাপদে কাটিয়ে দেন দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশাল মেন্ডিস। তবে খানিকবাদেই দলীয় ৩৬ রানের মাথায় ২১ বলে ১৪ রান করে বিদায় নেন নিশাঙ্কা। এরপর ধনঞ্জয়া ডি সিলভা ক্রিজে এসে ফিরে যান শূন্য রানে।

সিলভার বিদায়ে চারে নামা চারিথ আশালঙ্কাকে নিয়ে ৪৫ বলে ৬০ রানের দারুণ এক জুটি গড়েন কুশাল। দলীয় ৯৬ রানের মাথায় আশালঙ্কা ৩১ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। এরপর টপাটপ দুই উইকেট পরলেও একপ্রান্তে আগলে ছিলেন কুশাল।

এর মাঝে ৩৪ বলে সমানসংখ্যক তিন ও চারের মারে ফিফটি তুলে নেন এই ব্যাটার। ইনিংসের শেষ ওভারে এসে তুলে মারতে গিয়ে আউট হন তিনি। ততক্ষণে অবশ্য ভালো সংগ্রহ পেয়ে গেছে শ্রীলংকা। ৪৪ বলে ৫টি করে চার ও ছয়ে ৭৯ রান করেন এই উইকেটকিপার ব্যাটার।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]