শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

দেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বর্তমান বাংলাদেশ দুর্দান্ত গতিতে এগিয়ে যাচ্ছে। বিশ্বের ১৯৩টি দেশের মধ্যে বাংলাদেশের আমদানি-নির্ভরতা সবচেয়ে কম।

বৃহস্পতিবার রাজশাহীর চারঘাট উপজেলার কালুহাটি উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ মোকাবিলায় পশ্চিমা দেশগুলোর অর্থনীতি চাপের মধ্যে আছে। অন্যদিকে আইএমএফ বলছে, চলতি বছরে বাংলাদেশের জিডিপি হবে ৬ শতাংশ।

শিক্ষা খাতের উন্নয়নের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, জাতীয় বাজেটে শিক্ষা খাতে পর্যাপ্ত বরাদ্দ রাখা হয়েছে।

তিনি বলেন, জাতিকে এগিয়ে নিতে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হলে, এর বিকল্প নেই। তাই বর্তমান সরকার এ খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে।

শাহরিয়ার আলম বলেন, টানা ১৪ বছর শেখ হাসিনার সরকারের ধারাবাহিকতায় দেশ সব উন্নয়ন খাতে অসামান্য সাফল্য অর্জন করেছে। বিদ্যুৎ ও সড়ক যোগাযোগ সংশ্লিষ্ট সমস্যা নিয়ে তার কাছে কারও আসার দরকার নেই। অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান সুযোগ-সুবিধা পাওয়ায় স্কুল ভবন নির্মাণের আবেদন অর্ধেকে নেমে এসেছে।

প্রতিমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠানকে জ্ঞান অর্জনের সর্বোত্তম স্থানে পরিণত করার আহ্বান জানিয়ে বলেন, শিক্ষার মান উন্নয়নের জন্য দক্ষ ও যোগ্য জনশক্তি তৈরির পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে যোগ্যভাবে পরিচালনার কোনো বিকল্প নেই। দক্ষ ও যোগ্য শিক্ষকের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হলে শহর ও গ্রামাঞ্চলে মানসম্মত শিক্ষা নিশ্চিত করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]