বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

রামেকে ভাঙচুর: ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক:   |   শুক্রবার, ২১ অক্টোবর ২০২২ | প্রিন্ট

রামেকে ভাঙচুর: ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার আবেদন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যুর জেরে হামলার ঘটনায় ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার আবেদন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তবে এজাহারে কারও নাম উল্লেখ করা হয়নি।
রামেকে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে ধর্মঘট ডাকেন ইন্টার্ন চিকিৎসকরা। ছবি: সময় নিউজ

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে রামেক হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে রাজপাড়া থানায় এই মামলার আবেদন করেন বলে নিশ্চিত করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল ইসলাম।

তিনি বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে একটি অভিযোগ পেয়েছি। সেটি পর্যালোচনা করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানি বলেন, যেহেতু হাসপাতালে হামলা ও ভাঙচুর করা হয়েছে তাই পরবর্তীতে নিরাপত্তার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার রাত ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ছাদ থেকে পড়ে আহত হন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এতে চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে হাসপাতালে ভাঙচুর চালান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। শাহরিয়ার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি দিনাজপুর জেলায়।

Facebook Comments Box
advertisement

Posted ১:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]