বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইরানকে চাপে রাখতে চায় পশ্চিমা দেশগুলো

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ইরানকে চাপে রাখতে চায় পশ্চিমা দেশগুলো

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল মন্তব্য করেছে, মস্কো ইরানের তৈরি ড্রোন ব্যবহার করছে এমন অভিযোগ তুলে তেহরানকে চাপে রাখতে চাইছে পশ্চিমা দেশগুলো। ড্রোন সরবরাহসংক্রান্ত দাবি ইরান ও রাশিয়া দুই দেশই অস্বীকার করেছে।

রুশ মন্ত্রণালয়টির মুখপাত্র মারিয়া জাখারোভা এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ইরান প্রসঙ্গে যা হচ্ছে, তার সবই শুধু একটি লক্ষ্যে করা হচ্ছে। আর তা হলো দেশটির ওপর চাপ প্রয়োগ করা। ওয়াশিংটন নিজের অবস্থানের সমর্থনে ন্যাটো এবং ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) জোটের দেশগুলোকে এর সঙ্গে জড়াচ্ছে।’

 

এদিকে গতকাল বৃহস্পতিবার তিন ইরানি জেনারেল এবং এক অস্ত্র নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে ইইউ। জোটটির অভিযোগ, ইরানের সরবরাহ করা ড্রোন দিয়ে ইউক্রেনে হামলা চালানো হয়েছে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবা এরই মধ্যে ইইউয়ের এই ‘দ্রুত ব্যবস্থা’কে স্বাগত জানিয়েছেন।

ক্রেমলিন দাবি করেছে, রুশ সেনারা ইউক্রেনে ইরানি ড্রোন ব্যবহার করেছে, এমন কোনো তথ্য নেই তাদের হাতে। গোটা ব্যাপারটিই ভিত্তিহীন। তাদের ভাষ্য, ‘বিষয়টি অপ্রমাণিত সিদ্ধান্তের বেশি কিছু নয়।
সূত্র : এএফপি

Facebook Comments Box
advertisement

Posted ৪:১২ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]