বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

উত্তরা-টঙ্গী পথে একদিনেই ছিনতাই ৫০ মোবাইল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

উত্তরা-টঙ্গী পথে একদিনেই ছিনতাই ৫০ মোবাইল

ছিনতাই বিরোধী বিশেষ অভিযানে এই চক্রের মূলহোতা শরীফসহ পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। টঙ্গী ও আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। র‌্যাব জানিয়েছে, চক্রটি উত্তরা আব্দুল্লাহপুর ও টঙ্গীর রাস্তায় যানজটে পড়া যানবাহন থেকে মানুষের মোবাইল ছিনিয়ে নিতো। একদিনেই ৫০টির বেশি মোবাইল ফোন জমা হতো শরীফের কাছে।

ছিনতাই করা সব মোবাইল জমা দিতে হতো শরীফের কাছে। এ সময় যারা ফোন জমা দিতো তাদেরকে অল্প কিছু টাকা ধরিয়ে দেয়া হতো। এই কাজে শরীফকে সহায়তা দিতো চক্রটির অপর দুই সদস্য আব্দুল্লাহ বাবু ও শ্যামল। পরে, বিশেষ একটি সফটওয়্যারের মাধ্যমে মোবাইলের আইএমইআই পাল্টে সেগুলো তারা অর্ধেক দামে বিক্রি করে দিতো।

বৃহস্পতিবার রাতে উত্তরা ও টঙ্গী এলাকা থেকে চক্রটির পাঁচ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এরা হলেন–শরীফ হোসেন (২২), আব্দুল্লাহ বাবু (২৩), শ্যামল হোসেন ওরফে রাব্বি (২৩), নাছির রাজ (৩০) ও সাজেদুল আলম ওরফে শাওন (২১)। পরের দিন শুক্রবার এ বিষয়ে বিস্তারিত জানান, র‍্যাব-১ এর অধিনায়ক লেফট্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন।

রাজধানীর উত্তররা র‌্যাব-১ এর কার্যালয়ে সংবাদ সম্মেলন শুরুর ঠিক আগে জব্দ করা মোবাইল ফোনের একটিতে ক্রমাগত কল আসছিলো। হয়তো নিজের ছিনতাই হওয়া ফোন নম্বরটি খোলা পেয়ে কোন মালিকের কল করছিলেন। যদিও তাৎক্ষণিকভাবে কলটি ধরে মালিকের সাথে কোন যোগাযোগের চেষ্টা করেনি র‌্যাব।

উদ্ধার করা মোবাইলের আইএমইআই নম্বরের কোন উন্মুক্ত তথ্যভাণ্ডারও নেই কোন বাহিনীর কাছে। তাই চুরি যাওয়া ফোনটি শনাক্তের কোন উপায় থাকেনা মালিকদের। ডাটাবেস না থাকার এই সীমাবদ্ধতা স্বীকার করে র‌্যাব জানিয়েছে, ফোনের মালিকদের তারা খোঁজার চেষ্টা করবেন।

আব্দুল্লাহ আল মোমেন বলেন, উত্তরা, আব্দুল্লাহপুর ও গাজীপুরের টঙ্গী এলাকায় ছিনতাই চক্রের তৎপরতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। ঢাকা থেকে অন্যান্য জেলা অভিমুখে যাতায়াতকারীদের এক বিশাল অংশ আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড এলাকা দিয়ে ভ্রমণ করার সুযোগে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র নিরীহ পথচারীদের সর্বস্ব ছিনতাই করছে।

বিষয়টি র‌্যাবের নজরে এলে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং ওইসব এলাকায় ছিনতাই এর সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করে তাদের গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই করা একটি মোটর সাইকেলসহ অর্ধ শতাধিক মোবাইল ফোন উদ্ধার করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫২ পূর্বাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]