মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পদ্মা থেকে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা ৩ লাখ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

পদ্মা থেকে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা ৩ লাখ

রাজবাড়ীতে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুইজনের কাছ থেকে তিন লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে সদর উপজেলার মিজানপুর ও বরাট ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইদুল ইসলাম জানান, সদর উপজেলার মিজানপুর ইউনিয়নে পদ্মা নদীতে জেলা প্রশাসনের ইজারা দেওয়া এলাকার বাইরে থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন ওয়াজ মন্ডল নামে এক ব্যক্তি। দুপুরে ওই স্থানে অভিযান চালিয়ে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করে ওয়াজ মন্ডলের কাছ থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইভাবে বরাট ইউনিয়নে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মো. জাহাঙ্গীর নামে এক ব্যক্তির কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে ভবিষ্যতে যেন তারা এ ধরনের অপরাধ না করে সেজন্য কঠোরভাবে সতর্ক করা হয়।

অভিযান পরিচালনায় জেলা পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১১ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]