মঙ্গলবার ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

সিকিমে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত স্পাইসজেটের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সিকিমে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত স্পাইসজেটের

কলকাতা থেকে আর  আপাতত বিমানে সিকিম যাওয়া যাবে না। নিরাপত্তাজনতি উদ্বেগ থেকে সিকিমের পাকিয়ং বিমানবন্দরে ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি বিমান সংস্থা স্পাইসজেট। সিকিমে কেবল স্পাইসজেটের বিমানই চলে আসছিল।

বিমানবন্দর কর্তৃপক্ষকে দেওয়া স্পাইসজেটের চিঠিতে বলা হয়, আগামী ৩০ অক্টোবর থেকে পরবর্তী বিজ্ঞপ্তি দেওয়া পর্যন্ত পাকিয়ং থেকে উভয়মুখে বিমানবন্দরে তাদের বিমান চলাচল বন্ধ থাকবে।

 

২০১৮ সালের সেপ্টেম্বরে সিকিমের বিমানবন্দরে প্রথম ফ্লাইট উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে বছরই অক্টোবর থেকে কলকাতা, দিল্লি ও গুয়াহাটির সঙ্গে হিমালয়ের কোলের অঞ্চলটির বিমান চলাচল শুরু হয়। একমাত্র অপারেটর ছিল স্পাইসজেট। ফ্লাইটগুলোতে ব্যবহার করা হতো টার্বোপ্রপ বিমান।

ভারতের কেন্দ্রীয় বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের (ডিজিসিএ) একটি সূত্র জানিয়েছে, সমপ্রতি স্পাইসজেটের একাধিক টার্বোপ্রপ বিমানের ইঞ্জিনে ধোঁয়া-সহ নানা সমস্যা দেখা দিয়েছে। তারই জেরে বিমানগুলো পরীক্ষা নিরীক্ষার জন্য সাময়িকভাবে ফ্লাইট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কানাডার ডি হ্যাভিল্যান্ড কম্পানির তৈরি কিউ-৪০০ টার্বো-ইঞ্জিন বিমানগুলোতে পাইলট, বিমানকর্মী ও যাত্রী-সহ ৮৬-৮৭ জন চড়তে পারে। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪১ অপরাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]