বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

৪ বছর পর যে ব্যর্থতার দায় স্বীকার করলেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২২ অক্টোবর ২০২২ | প্রিন্ট

৪ বছর পর যে ব্যর্থতার দায় স্বীকার করলেন মেসি

অনেক আশা নিয়ে রাশিয়া বিশ্বকাপে গিয়েছিল আর্জেন্টিনা। তবে ২০১৮ সালের সেই আসরে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছিলো আর্জেন্টিনাকে। সেই বিদায়ের দায় নিজের কাঁধে নিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

আসরের প্রথম ম্যাচেই আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা। যে ম্যাচে পেনাল্টি পেয়েও মিস করেছিলেন মেসি। আসর থেকে বিদায়ের জন্য এই পেনাল্টি মিসকেই দায়ী করলেন মেসি। চার বছর পর এসে ব্যর্থতার দায় নিজের কাঁধেই নিলেন তিনি।

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, ‘আমি যদি সে দিন পেনাল্টি থেকে গোল করতে পারতাম, তা হলেই ম্যাচের চিত্রটা অন্য রকম হতো।’

তিনি আরো বলেছেন, ‘বিশ্বকাপের প্রথম ম্যাচ। প্রথম ১৫ মিনিট সব সময়ই উৎকণ্ঠা ও স্নায়ুচাপ থাকে। এই সময় অনেক কিছু ঘটে যেতে পারে। তা ছাড়া প্রথম ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ হয়। এর ওপরেই নির্ভর করে কতটা চাপমুক্ত হয়ে খেলতে পারবে সবাই।’

‘আমি সব সময়ই বলি, আইসল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে আমি যদি গোলটা করতে পারতাম, তা হলে জয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করতে পারতাম। পুরো পরিস্থিতিটাই সম্পূর্ণ বদলে যেত। এই কারণেই শুরুটা খুব ভালো হওয়া প্রয়োজন।’- যোগ করেন মেসি।

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করেছিল আর্জেন্টিনা। এক নম্বরে ছিল ক্রোয়েশিয়া। শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে সেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছিলেন মেসিরা। শেষ পর্যন্ত ফ্রান্স বিশ্বকাপটাই জিতে নিয়েছিলো।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২১ পূর্বাহ্ণ | শনিবার, ২২ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]