সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জবি সাদা দলের ৭ দফা প্রস্তাবনা

জবি প্রতিনিধি:   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

জবি সাদা দলের ৭ দফা প্রস্তাবনা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়(জবি) জাতীয়তাবাদী আদর্শে উদ্বুদ্ধ শিক্ষকদের সংগঠন সাদা দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ইমদাদুল হক এর সাথে ২৩ অক্টোবর বৈঠক করেছেন। বৈঠকে গুরুত্বপূর্ণ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

সেখানে নব নির্বাচিত সাদা দল ৭টি প্রস্তাবনা দিয়েছে। জবি সাদা দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড মো. রউছ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়। ২৩ অক্টোবর বেলা ২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সাদা দলের নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের এক গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভার শুরুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাদা দলের সিনিয়র সদস্য সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোঃ রেজাউল করিম-কে পি.এল.আর এ যাওয়া উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রুলস-রেগুলেশন, বিধি-সংবিধি প্রণয়নে অধ্যাপক ড. মোঃ রেজাউল করিমের অনন্য অবদানের বিষয়টি সভায় আলোচিত হয়। এ জন্য তাঁকে ধন্যবাদ জ্ঞাপনসহ ভবিষ্যতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যে-কোনো প্রয়োজনে তার অকুন্ঠ সহযোগিতা কামনা করা হয়। সভায় নিম্নোক্ত বিষয়াদি গুরুত্ব সহকারে আলোচিত হয় এবং আলোচিত বিষয়াদি ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানানো হয়।

সভায় সাদা দলের ৭টি প্রস্তাবনা হলো:

১. অবিলম্বে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সুপারনিউমারারী ও অনারারি অধ্যাপকের পদ সৃষ্টির নীতিমালা প্রবর্তনের মাধ্যমে অবসরে যাওয়া অভিজ্ঞ অধ্যাপকদের বিভাগের চাহিদা অনুযায়ী নিয়োগের ব্যবস্থা গ্রহণ ।

২. জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্বকীয়তা, সম্মান ও ঐতিহ্য রক্ষার স্বার্থে অবিলম্বে সমন্বিত গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় ভর্তি পরীক্ষার মাধ্যমে ছাত্র-ছাত্রী ভর্তির ব্যবস্থা গ্রহণ।

৩. প্রশাসনের সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিতকরণ ।

৪. একমুখী দৃষ্টিভঙ্গি পরিহার পূর্বক ক্যাম্পাসে অংশগ্রহণমূলক সহাবস্থান নিশ্চিত করণ। ৫. সকল প্রকার দূর্নীতি ও অনিয়মের সুষ্ঠু তদন্ত ও বিচার নিশ্চিত করণ।

৬. নতুন ক্যাম্পাস ভিত্তিক বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্লানে বর্তমান ক্যাম্পাসকে গুরুত্ব প্রদান।

৭. বিশ্ববিদ্যালয় প্রশাসনে যোগ্য, সং ও অভিজ্ঞ শিক্ষকদের নিয়োগ প্রদানের ব্যবস্থা গ্রহণ । বৈঠকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সার্বিক কল্যাণে সাদা দলের সহযোগিতা কামনা করেন। জবি সাদা দল গঠনমূলক ও অর্থবহ যে-কোনো বিষয়ে প্রশাসনকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৪৪ অপরাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]