শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

জীবনের ‘দাগ’ এখনো মুছতে পারেননি মোশাররফ করিম

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

জীবনের ‘দাগ’ এখনো মুছতে পারেননি মোশাররফ করিম

প্রথমবারের মতো চরকি অরিজিনালসে দেখা যাবে মোশাররফ করিমকে। সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় চরকি অরিজিনাল সিনেমা ‘দাগ’ এ দেখা মিলবে জনপ্রিয় এই অভিনেতার। সম্প্রতি ঢাকার বিভিন্ন লোকেশনে শেষ হয়েছে সিনেমাটির দৃশ্যধারণ।

‘দাগ’-এর গল্প কেমন ছিল জানতে চাইলে মোশাররফ করিম বলেন, দাগ আমরা কেউ রাখতে চাই না। আমরা সবাই দাগ মুছে ফেলতে চাই। আমরা হয়তো অনেক দূর এগিয়েছি, অনেক ধরনের দাগ মুছে ফেলছি। কিন্তু এখনো এমন কিছু দাগ আছে যেগুলো আমরা মুছে ফেলতে পারতাম কিন্তু মুছিনি। সেই মুছতে না পারা দাগগুলোর গল্পই হলো ‘দাগ’।

এছাড়া কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি আরো বলেন, গল্পটা দর্শক খুব ভিন্নভাবে দেখতে পাবে। সেই সঙ্গে আমাকেও ভিন্ন এক চরিত্রে আবিষ্কার করবে। চরকিকে ধন্যবাদ এমন একটা গল্পের সঙ্গে থাকার জন্য। সেই সঙ্গে ধন্যবাদ এই কাজের সঙ্গে জড়িত সকলকে।

চরকির সঙ্গে পরিচালক সঞ্জয় সমাদ্দারের এটিই প্রথম কাজ। তিনি বলেন, আমার জন্য খুব অসাধারণ একটা জার্নির গল্প ‘দাগ’। গল্পটাকে প্রোপার একটা রূপ দেয়ার জন্য সবাই মিলে চেষ্টা করেছি। আর যে রকম গল্পে আমরা কাজ করেছি এরকম গল্প আগে কখনো নির্মাণ হয়নি। এই গল্পের কেন্দ্রীয় চরিত্রকে তা আসলে গল্প না দেখা পর্যন্ত বলা যাবে না। এই গল্পে হিরো সামাজিক ইস্যু। আশা করছি দর্শককে ভালো কিছুই দিতে পারবো।

‘আর দাগ মানে এখানে আমরা কোনো স্পটকে বোঝাইনি। এখানে সমাজের বাঁধাগুলোকে বোঝাতে চেয়েছি। যে বাঁধাগুলো আমরা এখনো পেরোতে পারিনি। আমি বিশ্বাস করি পরিবার ও সমাজের সকলে সচেতন হলে আমরা এই বাঁধা পেরোতে পারবো।’

অভিনেতাদের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন ছিল জানতে চাইলে তিনি বলেন, মোশাররফ করিমের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা বরাবর আমার জন্য আনন্দের। সেই সঙ্গে অন্য যারা ছিলেন সকলেই খুব দুর্দান্ত কাজ করেছেন। তবে আয়েশা খানের কথা আমাকে আলাদাভাবে বলতেই হবে। তিনি আমাকে মুগ্ধ করেছেন।

‘দাগ’ সিনেমায় মোশাররফ করিমের সঙ্গে পর্দায় দেখা যাবে আয়েশা খান, নিশাত প্রিয়ম, সোমু চৌধুরী, শিল্পী সরকার অপু, নরেশ ভূঁইয়া, এ কে আজাদ সেতু, মিলি বাশার, মাসুম বাশার, সাবেরী আলম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]