বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ভারত-পাকিস্তান ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ভারত-পাকিস্তান ম্যাচে চোখ রাঙাচ্ছে বৃষ্টি

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উন্মাদনার জোয়ার। চারদিকে সাজসাজ রব। উৎসাহের কোনো কমতি নেই। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার ব্যক্তিক্রম হচ্ছে না। তবে সমর্থকদের উত্তেজনায় জল ঢেলে দিতে পারে বেরসিক বৃষ্টি।

যদি তাই হয়, খেলা মাঠে না গড়ায়, তবে কি হতে পারে? এবারের আসর হচ্ছে অস্ট্রেলিয়ার মাটিতে। সেখানকার আবহাওয়া অধিদফতরের খবর যদি সত্যি হয়, তবে সমর্থকদের আনন্দটাই ভেসে যাবে বৃষ্টির পানিতে।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অধিদফতরের মতে, রোববার বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি বৃষ্টি হয় তবে এই ম্যাচ আর দেখা হবে না, কারণ এই টুর্নামেন্টে কোনো রিজার্ভ ডে রাখা হয়নি।

অস্ট্রেলিয়ার আবহাওয়া অধিদফতরের বিবৃতিতে বলা হচ্ছে, রোববার বৃষ্টি হওয়ার ব্যাপারে তারা ৯০ ভাগ নিশ্চিত। সকালে ও সন্ধ্যায় বিদ্যুৎ চমকানোসহ ঝড়ও হতে পারে।

আর যদি তা হয় তবে খেলাও মাঠ গড়াবে না। তখন কি হতে পারে? নিয়মানুযায়ী, যদি রোববার বিকেলে মেলবোর্নে বৃষ্টির পরও মাঠ খেলার উপযুক্ত থাকে তবে খেলা মাঠে গড়াবে।

আর যদি একেবারেই সম্ভব না হয়, তখন সর্বনিম্ন ৫ ওভার খেলানোর চেষ্টা করা হবে। আর সেটাও না হলে অর্থাৎ ১০-২৫ মিলিমিটার বৃষ্টি হলে সব আশা শেষ। তখন দুই দলের জন্য ন্যুনতম ৫ ওভার বল করাও সম্ভব হবে না। সেক্ষেত্রে সমাধান হলো একটি করে পয়েন্ট ভাগাভাগি হবে।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৩২ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]