বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাজ্য: সুনাককে সরে যাওয়ার অনুরোধ বরিসের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

যুক্তরাজ্য: সুনাককে সরে যাওয়ার অনুরোধ বরিসের

যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার লড়াইয়ে সাবেক অর্থমন্ত্রী ঋষি সুনাককে এগিয়ে রাখছেন অনেকেই। এরই মধ্যে তিনি প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রয়োজনীয় সমর্থনও পেয়ে গেছেন। ‘দলীয় ঐক্যের স্বার্থে’ সেই সুনাককেই নেতৃত্বের লড়াই থেকে সরে যাওয়ার অনুরোধ করেছেন বরিস জনসন।

লিজ ট্রাস মাত্র ছয় সপ্তাহ আগে কনজারভেটিভ পার্টি তথা টোরি দলের নেতৃত্বের দৌড়ে ঋষি সুনাককে হারিয়ে বরিসের স্থলাভিষিক্ত হন। এগুলোসহ বিভিন্ন কারণে বাজিকর প্রতিষ্ঠানগুলো পরবর্তী প্রধানমন্ত্রী পদের জন্য তাই এগিয়ে রাখছে সুনাককেই।

 

বর্তমান নিয়মে নেতৃত্বের লড়াইয়ে অংশ নিতে সোমবারের মধ্যে ১০০ জন পার্লামেন্ট সদস্যের (এমপি) সমর্থন পেতে হবে একেকজন প্রার্থীকে। দুই বা তিনজন এই সংখ্যক সমর্থন পেলে আগামী শুক্রবার চূড়ান্ত হবে পরবর্তী প্রধানমন্ত্রী। সুনাক এরই মধ্যে ১০০ এমপির সমর্থন পেয়ে গেছেন। যদি আর কেউ ১০০ এমপির সমর্থন আদায় করতে না পারেন তবে সুনাকই হবেন প্রধানমন্ত্রী।

এদিকে নিজেকে যোগ্য ঘোষণায় বরিস জনসন টোরি এমপিদের কাছে আরো বড় একটি বিষয় সামনে আনছেন। স্থানীয় সংবাদপত্র টেলিগ্রাফ জানায়, বরিস এমপিদের বলছেন, ‘পরবর্তী সাধারণ নির্বাচনে একমাত্র তিনিই দলকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারবেন’। শীর্ষ পদের লড়াইয়ে নামতে এরই মধ্যে লন্ডনে ফিরেছেন বরিস।

Facebook Comments Box
advertisement

Posted ১০:৪৫ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]