বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

২০৩০ সালে ছয়টি এমআরটি লাইন দৃশ্যমান হবে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৩ অক্টোবর ২০২২ | প্রিন্ট

২০৩০ সালে ছয়টি এমআরটি লাইন দৃশ্যমান হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২০৩০ সালে ছয়টি ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন দৃশ্যমান হবে।

তিনি বলেন, এমআরটি লাইন-৬ এর উদ্বোধন খুব বেশি দূরে নয়। ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের চলাচল উদ্বোধন করবেন। আগামী বছরের ডিসেম্বরে পুরো লাইন চালু হবে।

রোববার বেলা ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেট্রোরেল-১ (এমআরটি লাইন-১) এর নির্মাণকাজ তদারকির জন্য পরামর্শক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি সই তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, আমাদের পরবর্তী লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়া। এজন্য প্রয়োজন স্মার্ট পরিবহন। পৃথিবী এগিয়ে চলছে, আমরা পিছিয়ে থাকতে পারি না। আমরা আজকের বাংলাদেশকে উত্তরাত্তোর পরিবহন খাতে, যোগাযোগ খাতে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, জাপান আমাদের উন্নয়নের অংশীদার। বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থায় জাইকার যে ফান্ডিং, সেটি আধুনিক বিশ্বের সঙ্গে সমানতালে এগিয়ে চলার একটি গোল্ডেন অপরচ্যুনিটি (সুযোগ) করে দিয়েছে। সেজন্য জাইকাকে ধন্যবাদ জানাই।

এ সময় অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, ২৩ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]