সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যর্থতার দায় কাঁধে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ কোচের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

টি-টোয়েন্টি সবচেয়ে বেশিবার ট্রফি জেতা দল ওয়েস্ট ইন্ডিজ। তবে সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে সময়টা একদমই ভাল যাচ্ছে না দুবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। একই অবস্থা দেখা গেল অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত চলতি টি-টোয়েন্টি বিশ্বকপেও। বিশ্বকাপ থেকে শূন্য হাতে বিদায় নিয়েছে ক্যারিবীয়রা।

দলের এমন বিধ্বস্ত অবস্থা মেনে নিতে পারেননি কোচ ফিল সিমন্স। দলকে অথৈ সাগরে রেখে এবার চাকরি থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নিকোলাস পুরানদের হেড কোচ।

সোমবার কোচ সিমন্সের পদত্যাগের বিষয়টি জানিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এক টুইট বার্তায় ক্যারিবীয় ক্রিকেট বোর্ড জানায়, বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দুই ম্যাচের টেস্ট সিরিজের পরই দল থেকে বিদায় নেবেন তিনি।

সিমন্সের পদত্যাগের কারণ হিসেবে ধরা হচ্ছে বিশ্বকাপে দলের ব্যর্থতা। বিশ্বকাপে গ্রুপ পর্বে স্কটল্যান্ডের বিপক্ষে ৪২ রানের হার দিয়ে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয় পেলেও বিশ্বকাপের বাঁচা-মরার লড়াইয়ে তাদের ৯ উইকেটের লজ্জাজনক পরাজয় উপহার দেয় আয়ারল্যান্ড।

পদত্যাগ প্রসঙ্গে সিমন্স বলেন, ‘আমি জানি শুধু দলই নয়, আমাদের পুরো জাতি কষ্টটা পেয়েছে। এটা হতাশাজনক এবং হৃদয়বিদারক যে আমরা ঘুরে দাঁড়াতে পারিনি। ঘরে বসে আমাদের এমন একটি টুর্নামেন্ট দেখা লাগছে, যেখানে আমরা ভালো খেলিনি। তাই আমি ব্যর্থতা মেনে নিয়ে দলের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছি।’

উল্লেখ্য, সিমন্সের অধীনেই ওয়েস্ট ইন্ডিজ ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে ট্রফি জয় করে। এরপর ২০১৭ সালে তিনি আফগানিস্তানের কোচ হিসেবে যোগ দেন। পরে আবার ২০১৯ সালে ক্যারিবীয়ান কোচ হিসেবে ফেরত আসে। তবে এবার আর ২০১৬ সালের মত দলকে সাফল্যের মুখ দেখাতে পারেননি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]