মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে দীপাবলিতে বাজি ফোটাতে গিয়ে ২০১ স্থানে অগ্নিকাণ্ড, মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ভারতে দীপাবলিতে বাজি ফোটাতে গিয়ে ২০১ স্থানে অগ্নিকাণ্ড, মৃত্যু

ভারতে দীপাবলিতে বাজি ফোটাতে গিয়ে প্রাণ গেল এক শিশুর। বাসের মধ্যে প্রদীপ সাজাতে গিয়ে পুরো বাসে আগুন লাগারও ঘটনা ঘটেছে। সেই আগুনে পুড়ে মৃত্যু হয়েছে দুজনের।

ভারতের অন্ধ্রপ্রদেশের মছলিপত্তনমে বাজি ফোটাতে গিয়ে আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ১১ বছরের ছেলের। একই রাজ্যে বাজির আগুনে পুড়ে ছাই হয়ে গেছে একটি মাটির বাড়ি।

 

বাজির ফুলকি থেকে রাজধানী দিল্লির গান্ধী নগরে একটি পোশাক তৈরির কারখানায় আগুন লেগে যায়। তিনজন আটকে পড়েন কারখানার ভেতরেই। পরে দমকল বাহিনীর কর্মীরা গিয়ে তাদের উদ্ধার করে। সবাই অল্পবিস্তর আহত হয়েছে। একজন দমকলকর্মীও আহত হয়েছেন।

প্রশান্ত বিহার এলাকায় একটি রেস্তোরাঁয় আগুন লেগে গেছে। তবে কেউ হতাহত হয়নি। দমকল বাহিনী জানিয়েছে, দীপাবলিতে মোট ২০১টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে ভারতে। যা গতবারের চেয়ে ৩২ শতাংশের বেশি।

গ্রেটার নয়ডায় একটি উঁচু ভবনের ১৬ তলায় বাজি থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। দ্রুত দমকল বাহিনীর কর্মীরা পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।
মুম্বাইয়ে একটি সাততলা বাড়িতে বাজি থেকে আগুন লেগে যায়। সেখানেও হতাহতের কোনো খবর নেই।

 

উত্তরপ্রদেশের গোণ্ডা জেলায় বাজি তৈরির মসলা রাখা ছিল একটি গুদামে। সেখানেই এসে পড়ে বাজির আগুন। তা থেকে অগ্নিকাণ্ড ঘটেছে। বিস্ফোরণে ছাদে ফাটল ধরেছে। সেই আগুনে পুড়ে এক নারীর মৃত্যু হয়েছে। তার সন্তান গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে।

মহারাষ্ট্রের পুণে শহরে একাধিক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বাজির আগুন থেকে পরপর রাখা সাতটি বাইক পুড়ে ছাই হয়ে গেছে। আহত হয়েছেন কয়েকজন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]