বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২ | প্রিন্ট

মির্জা আব্বাসের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মির্জা আব্বাসের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলা চলবে। দুর্নীতি দমন কমিশন- দুদকের এ মামলা বাতিল চেয়ে আবেদন করেছিলেন মির্জা আব্বাস।

মঙ্গলবার তার আবেদনটি খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ। ফলে বিএনপির এ নেতার বিরুদ্ধে মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আবদুর রেজাক খান ও সগীর হোসেন লিয়ন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

আইনজীবী সগীর হোসেন লিয়ন সাংবাদিকদের বলেন, ১৯৯০ থেকে ২০০৫ সাল পর্যন্ত আয়কর নিয়ে একটি মামলা হয়। সেই মামলায় মির্জা আব্বাসের দণ্ড হয়। আপিলের পর সেই দণ্ডের রায় বাতিল হয় এবং তিনি খালাস পান। ঠিক একই কারণে দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি মামলা করে। আমরা বলেছি একই বিষয়ে দুবার মামলা চলতে পারে না। ফলে মামলাটি বাতিল চেয়ে আবেদন করি। কিন্তু আদালত আবেদনটি খারিজ করে দিয়েছেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, ‘২০১৮ সালের ১১ নভেম্বর হাইকোর্ট মামলা বাতিলের আবেদন খারিজ করেছিলেন। এরপর আপিল বিভাগে আবেদন করা হয়। আপিল বিভাগও আবেদনটি খারিজ করে দিয়েছেন। ফলে ঢাকার বিশেষ জজ আদালতে সাক্ষ্য পর্যায়ে থাকা মামলাটির বিচারকাজ চলতে আর কোনো বাধা নেই।

 

পাঁচ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ২৩৪ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকা তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট রমনা থানায় এ মামলা করেছিলেন দুদকের সহকারী পরিচালক মো. শফিউল আলম।

Facebook Comments Box
advertisement

Posted ১২:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৫ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]