শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোগীদের বিদেশ যেতে হবে না, ঢাকাতেও আসা লাগবে না: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৬ অক্টোবর ২০২২ | প্রিন্ট

রোগীদের বিদেশ যেতে হবে না, ঢাকাতেও আসা লাগবে না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, স্বাস্থ্য খাতে ক্রমাগত উন্নতি হচ্ছে। চিকিৎসার জন্য রোগীদের আর বিদেশে যেতে হবে না। এমনকি মফস্বল থেকে ঢাকাতেও আসা লাগবে না।

বুধবার শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের মাল্টিপারপাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, দেশে হার্টের চিকিৎসা ভালো হচ্ছে। কিডনির বিশেষায়িত চিকিৎসা হচ্ছে। বার্ন ইনস্টিটিউটে এখন দেশের সব জায়গা থেকে মারাত্মক দগ্ধ রোগীরা আসছে। নিউরো সায়েন্সে দেশে এখন যেভাবে চিকিৎসা হচ্ছে, সেগুলো আগে ছিল না। এগুলো প্রধানমন্ত্রীর উদ্যোগে হয়েছে। আমরা সারাদেশে সুচিকিৎসার ব্যবস্থা করছি যেন চিকিৎসার জন্য কাউকে ঢাকাতেই আসতে না হয়।

তিনি আরো বলেন, আমরা নিউরো, অর্থোপেডিক, মেন্টাল হেলথ এবং স্কিনের চিকিৎসার জন্য বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছি। ডিপিপি হয়ে গেছে। বিদেশে আর কাউকে দৌড়াতে হবে না। বাংলাদেশে বিশ্বমানের ওষুধ তৈরি হচ্ছে। এক্সপার্ট হচ্ছে। এটিও সরকারের অনেক বড় সফলতা।

জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভালো থাকা নিয়ে ভাবেন। এজন্যই করোনার এত বড় ধাক্কার পরও মানুষ অভাবে নেই। এখন আমাদের খাবার বাঁচাতে এক বেলা না খেয়ে থাকতে হচ্ছে না। আর বিএনপি-জামায়াত দেশকে লুটেপুটে খাওয়ার জন্য ক্ষমতায় যেতে চায়। এগুলো জনগণ বোঝে। এ কারণেই মানুষ শেখ হাসিনার সঙ্গে আছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগী বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গেই স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে পর্যাপ্ত প্রস্তুতি নেয়া হয়েছে। ডেঙ্গুর প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে দ্রুত ডিএনসিসি হাসপাতালের ১০০০ বেড থেকে ৫০০ এবং বিএসএমএমইউ-এর নতুন নির্মিত ফিল্ড হাসপাতালের ৪০০ বেড প্রস্তুত করা হয়েছে।

তিনি আরো বলেন, মশা কমাতে হবে এবং একই সঙ্গে দেশের মানুষকে সচেতন হতে হবে। মশাড়ি টাঙিয়ে ঘুমাতে হবে এবং বাসা-বাড়ি পরিচ্ছিন্ন রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আনোয়ার হোসেন হাওলাদার স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক সিরাজুল ইসলাম শিশির, অধ্যাপক মাহমুদ হাসান প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ৯:৫০ পূর্বাহ্ণ | বুধবার, ২৬ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]