শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাইবান্ধা-৫ উপনির্বাচন বন্ধ: তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

গাইবান্ধা-৫ উপনির্বাচন বন্ধ: তদন্ত প্রতিবেদন বৃহস্পতিবার

গাইবান্ধা-৫ উপনির্বাচনে নানা অনিয়মের অভিযোগে ‘অনিয়মের’ ঘটনা তদন্ত শেষে প্রতিবেদন চূড়ান্ত করেছে তদন্ত কমিটি। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) এটি নির্বাচন কমিশনে (ইসি) জমা দেয়ার কথা।

কমিটির প্রধান অশোক কুমার দেবনাথ তদন্তের বিষয়ে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমরা সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেছি, প্রতিবেদনও চূড়ান্ত করেছি।’

তদন্তকালে কমিটি সিসি ক্যামেরায় চিহ্নিত করে নির্বাচন সংশ্লিষ্টদের পাশাপাশি বহিরাগত ও অনিয়মের সঙ্গে জড়িত ব্যক্তিদেরও বক্তব্য নেয়া হয়েছে বলে জানান ইসির এ অতিরিক্ত সচিব।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে সাঘাটা ও ফুলছড়িতে নানা অনিয়মের অভিযোগে উপনির্বাচন বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। এরপর নির্বাচন বন্ধের ঘটনায় তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ইসি।

কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথকে আহ্বায়ক করে গঠিত কমিটিতে ইসির যুগ্ম সচিব (প্রশাসন ও অর্থ) মো. কামাল উদ্দিন বিশ্বাস সদস্য এবং ইসির যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) মো. শাহেদুন্নবী চৌধুরী সদস্যসচিব হিসেবে আছেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল অনিয়মে সম্পৃক্তদের চিহ্নিত করতে তিন সদস্যের এ তদন্ত কমিটি করার ঘোষণা দেন।

এছাড়া ইসি সচিবালয়ের আইডিইএ-২ প্রকল্পের স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলমও কারিগরি কাজে সহায়তার জন্য কমিটিতে যুক্ত রয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]