রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছোটনের পাশে নোবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ছোটনের পাশে নোবিপ্রবি শিক্ষক-শিক্ষার্থীরা

কিডনি রোগে আক্রান্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) নবম ব্যাচের ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষার্থী মাহিদুল ইসলাম ছোটনের চিকিৎসার জন্য ১৫ লাখ ২৪ হাজার টাকা সহায়তা করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীরা। উপহারস্বরূপ তার বড়ভাই ডা. মামুন আহমেদ ভূঁইয়ার নিকট চেক হস্তান্তর করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

বুধবার (২৬ অক্টোবর) নোবিপ্রবি উপাচার্যের দপ্তরে আনুষ্ঠানিকভাবে এই অর্থ তুলে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. আব্দুল বাকী, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক ড. ফিরোজ আহমেদ, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ ফান্ড গঠন নিয়ে কাজ করা শিক্ষার্থী ও গণমাধ্যমকর্মীরা।

ফান্ড গঠন নিয়ে কাজ করা শিক্ষার্থীরা জানান, নোবিপ্রবির শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের প্রদানকৃত ২০ লক্ষাধিক টাকার মধ্যে ১৫ লাখ ২৪ হাজার টাকা উপহারস্বরূপ মাহিদের বড়ভাইয়ের কাছে হস্তান্তর করা হয়। চিকিৎসার জন্য প্রয়োজনীয় ৪০ লাখ টাকা ব্যবস্থা হয়ে যাওয়ায় নোবিপ্রবি পরিবারের প্রদত্ত টাকার উদ্ধৃত প্রায় পাঁচ লক্ষাধিক টাকা পরবর্তীতে কোনো শিক্ষার্থী এমন বিপদে পড়লে তাকে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের কল্যাণ তহবিলে মাহিদের পক্ষ থেকে উপাচার্যের নিকট প্রদান করেন ডা. মামুন।

এ বিষয়ে ফান্ড গঠন নিয়ে কাজ করা নবম ব্যাচের শিক্ষার্থী আহমাদ উল্লাহ শিমুল বলেন, আমরা নবম ব্যাচ প্রথম থেকেই মাহিদের ভাইয়ের সঙ্গে কথা বলে সর্বাত্মক চেষ্টা ও আন্তরিকতার সঙ্গে ক্যাম্পেইন পরিচালনা ও সে অনুযায়ী স্বচ্ছ আপডেট দিয়ে সবার সহযোগিতায় আমাদের কাঙ্ক্ষিত সময়ের পূর্বেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছাতে পেরেছি। এজন্য সবার প্রতি আন্তরিকতা ও কৃতজ্ঞতা জানানোর ভাষা আমাদের নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, একজন শিক্ষার্থীর বিপদে শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থী মিলে পাশে দাঁড়িয়েছে এটা সত্যিই প্রশসংনীয়। শিক্ষার্থীদের বিপদে এভাবে সবসময় পাশে থাকার জন্য উপাচার্য একটি অ্যালামনাই কমিটি গঠনের কথা বলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]