বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

তাসকিনের প্রথম ওভারেই উইকেট

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

তাসকিনের প্রথম ওভারেই উইকেট

টস হেরে বলিং করেত নেমে তাসকিনের প্রতম ওভারেই দক্ষিন আফ্রিকার ব্যাটিং এ আঘাত করলেন। ১ ওভার শেষে ২ রানে ১ উ্ইকেট। বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দিলেন তাসকিন। ইনিংসের প্রথম ওভারেই ফেরালেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমাকে।

আজকের ম্যাচে বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী রাব্বি। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন মেহেদী হাসান মিরাজ। বাকি দল অপরিবর্তিত রয়েছে।

অস্ট্রেলিয়ার সবচেয়ে পুরাতন ক্রিকেট মাঠে নিজেদের ইতিহাসে প্রথম ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। ফলে ম্যাচটি স্মরণীয় করে রাখতে চায় টাইগাররা। এসসিজি নামে পরিচিত এই ভেন্যুতে প্রথম খেলা হয় ১৮৪৮ সালে এবং ১৮৮২ সালে প্রথম ক্রিকেট ম্যাচ আয়োজন করে স্বাগতিকরা।

পেস বোলিং ডিপার্টমেন্টের দুর্দান্ত নৈপুণ্যে হোবার্টে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রানে হারিয়ে টি-২০ বিশ্বকাপে শুভ সূচনা করেছে বাংলাদেশ। যা ছিল টি-২০ বিশ্বকাপের প্রথম আসরে ওয়েস্ট ইন্ডিজের পর মূল পর্বে বাংলাদেশ দলের প্রথম জয়।

বাংলাদেশের মতো জয় দিয়ে বিশ্বকাপ শুরু করতে পারতো দক্ষিণ আফ্রিকাও। বাংলাদেশ-নেদারল্যান্ডস ম্যাচের পর হোবার্টে বৃষ্টি কারণে জিম্বাবুয়ের বিপক্ষে প্রোটিয়াদের ম্যাচটি পরিত্যক্ত হয়। ফলে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দক্ষিণ আফ্রিকাকে।

সব মিলিয়ে ১৪০টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানে ৪৮টি ম্যাচে জিতেছে, ৮৯টিতে হেরেছে। বাকি তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন কুমার দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]