মঙ্গলবার ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিডিপি নামে নিবন্ধন পেতে ইসিতে আবেদন জামায়াতের!

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বিডিপি নামে নিবন্ধন পেতে ইসিতে আবেদন জামায়াতের!

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে একটি দল নিবন্ধন পেতে নির্বাচন কমিশনে আবেদন করেছে। প্রচার রয়েছে নিবন্ধন বাতিল হওয়া মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর নেতারাই দলের কম পরিচিত নেতাদের দিয়ে বিডিপি গঠন করেছেন।

গতকাল বুধবার দুপুরে নির্বাচন ভবনে দলটির সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ইসিতে এ আবেদন জমা দেয়। এতে দলের জেনারেল সেক্রেটারি হিসেবে স্বাক্ষর রয়েছে মো. কাজী নিজামুল হকের। তিনি জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর দক্ষিণ শাখার কর্মপরিষদ সদস্য এবং ইসলামী ছাত্রশিবিরের সাবেক নেতা বলে জানা গেছে।

 

আবেদন জমা দেওয়ার পর অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমরা বিডিপির নিবন্ধনের জন্য যতগুলো শর্ত আছে সব কিছু পূরণ করে আবেদন জমা দিতে এসেছি। ’

বাংলাদেশের সংবিধান ও জাতির পিতা মানেন কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বাংলাদেশের সংবিধান মেনেই আমরা রাজনীতিতে এসেছি। সংবিধানের প্রতিটি শব্দকে আমরা সম্মান করি এবং সেটাকে লালন করেই আমরা রাজনীতি করি। বঙ্গবন্ধু তো জাতির পিতা। বাংলাদেশের সংবিধানের বাইরে যেতে রাজি নই আমরা। আমাদের গঠনতন্ত্র দেখলে বুঝবেন। মুক্তিযুদ্ধের পর জন্ম নেওয়া বিভিন্ন স্থানের উদ্যোক্তাদের নিয়ে দলটি গঠন করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]