বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপের ট্রফি গেল এবার ম্যারাডোনা-মেসির দেশে

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপের ট্রফি গেল এবার ম্যারাডোনা-মেসির দেশে

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে এবার ফুটবল বিশ্বকাপের ট্রফি গেল ম্যারাডোনা, মেসির দেশ আর্জেন্টিনায়; যা দেখতে ঢল নামে দেশটির ফুটবল ভক্তদের। বুয়েন্স আয়ার্সের কনভেনশন সেন্টারে রাখা হয়েছে সোনালি ট্রফিটি। ভক্তদের বিশ্বাস, এবার বিশ্বকাপ জিতবে মেসির আর্জেন্টিনা এবং এই ট্রফি ফিরে আসবে আর্জেন্টিনার মাটিতেই।

ফুটবল বিশ্বকাপ শুরুর বাকি আর এক মাসও নেই। কিন্তু এখনো চলমান স্বপ্নের সোনালি ট্রফির বিশ্ব ভ্রমণ। এবার স্বপ্নিল এই ট্রফি গেল কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার দেশ আর্জেন্টিনায়, যা নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই দেশটির ফুটবল ভক্তদের।

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সের কনভেনশন সেন্টারে শোভা পাচ্ছে ট্রফিটি, যা দেখতে ঢল নামে হাজার হাজার ফুটবলপ্রেমীর। ভক্তরা আর্জেন্টিনার পতাকা হাতে, মুখে আকাশি নীল রং মেখে, স্লোগান দিতে দিতে প্রবেশ করেন ট্রফি দেখতে।

দ্য গ্রেটেস্ট শো অন আর্থের এই কাঙ্ক্ষিত ট্রফি দুবারই উঁচিয়ে ধরার সৌভাগ্য হয়েছে আর্জেন্টিনার। এর মধ্যে ১৯৮৬ বিশ্বকাপ জিতেছে ম্যারাডোনার হাত ধরে। তাইতো এই ট্রফি দেশটির মানুষের কাছে অন্যরকম এক আবেগের।

সেই ট্রফি দেখতে আসা এক ভক্ত বলেন, ‘এই বিশ্বকাপ ট্রফিতে ম্যারাডোনার স্পর্শ আছে। তাই এত কাছ থেকে এই ট্রফি দেখা আমাদের কাছে অন্যরকম এক অনুভূতি। অনেকটা জাদুর মতো। আমাদের বিশ্বাস, লিওনেল মেসিও এই ট্রফি এবার উঁচিয়ে ধরবে। আর আমরা সেই ইতিহাসের সাক্ষী হব। জানি এটা কঠিন এক পথ। কিন্তু বিশ্বকাপ ট্রফি আর্জেন্টিনাতেই ফিরে আসবে বলে আমাদের বিশ্বাস।’

এদিকে আরেক ভক্ত বলেন, ‘এই অনুভূতি আসলে বলে বোঝানোর মতো নয়। আমি এতটাই আবেগাপ্লুত হয়ে গেছি যে ভাষায় প্রকাশ করতে পারছি না। এটা শুধু একটা ট্রফি নয়, আর্জেন্টিনার মানুষের কাছে এটা একটা স্বপ্ন, বিশেষ করে যারা ফুটবল ভালোবাসে। বিশ্বের সবচেয়ে সুন্দর জিনিসটি আজ আমাদের সামনে।’
?

বিশ্বকাপ ট্রফি একনজর দেখতে পেরে যেমন খুশি ভক্তরা। তেমনি এই আনন্দঘন মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে ট্রফির সঙ্গে ছবি তুলেন সবাই। কনভেনশন সেন্টারটিতে শুধু বিশ্বকাপ ট্রফি নয়, ভক্তদের জন্য প্রদর্শন করা হয় ১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপে ফুটবল। বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে ২৪টি দেশ এরই মধ্যে ভ্রমণ করেছে ট্রফিটি। কাতার পৌঁছানোর আগে আরও ছয়টি দেশ ভ্রমণ করবে স্বপ্নিল এই ট্রফি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:০০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]