বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

বৃষ্টি বাধায় ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ, ঘন্টাখানেক পর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বৃষ্টি বাধায় ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ, ঘন্টাখানেক পর সিদ্ধান্ত

বৃষ্টি সমস্যা যেন কাটছেই না এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে। বৃষ্টির কারণে আজকের প্রথম ম্যাচ আফগানিস্তান-আয়ারল্যান্ডসহ তিনটি ম্যাচ এরই মধ্যে বাতিল হয়ে গেছে। একটি ম্যাচে ফল নির্ধারণ হয়েছে বৃষ্টি আইনে। এবার আজকের দিনের দ্বিতীয় অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটাও পড়েছে বৃষ্টির হুমকীতে।

শুক্রবার বিকাল ২ টায় দিনের দ্বিতীয় ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবার কথা ছিল দুই চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের। বৃষ্টি এ ম্যাচে এসেও তার প্রভাব বিস্তার করেছে।

মেলবোর্নের আকাশে সকাল থেকেই বৃষ্টি হচ্ছে, টস তো দুরের কথা অফিশিয়ালরা ঘন্টা খানেক পর মাঠ পরিদর্শন করবেন বলে জানিয়েছে আইসিসি। আর তখন জানা যাবে টস হবে কি হবে না।

১৪৫ বছর আগে মেলবোর্নে অভিষেক টেস্টে মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড। ১৯৭১ সালেও মেলবোর্নে দুই দেশ প্রথম আন্তর্জাতিক ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল।

আজ অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড ফের মুখোমুখি হচ্ছে। এবার টেস্ট কিংবা ওয়ানডে নয়। ২০ ওভারের ম্যাচে। টি-২০ বিশ্বকাপে দুই চির প্রতিদ্বন্দ্বী আজ আসরে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে।

বাংলাদেশ সময় দুপুর ২টায় ‘হার্ট অব ক্রিকেট’ মেলবোর্নে টস করার কথা ছিল স্বাগতিক অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও ইংলিশ অধিনায়ক জশ বাটলারের। টসের পরপরই দুই দেশ পরস্পরের বিপক্ষে ২৪তম ম্যাচ খেলতে নামবে।

পরিসংখ্যানে অজি ও ইংলিশদের আগের ২৩ ম্যাচে ইংল্যান্ডের জয় ১১টিতে এবং অস্ট্রেলিয়ার জয় ১০টি।

ফিঞ্চের অস্ট্রেলিয়া ২০ ওভারের বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন। ইংল্যান্ড বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। তবে দলটি আবার ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়ন। দুই দল সুপার টুয়েলভে তৃতীয় ম্যাচ খেলতে নামবে।

স্বাগতিক অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ম্যাচে তাসমান সাগরের প্রতিবেশী নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৭৯ রানে। পরের ম্যাচে অবশ্য সহজেই ৭ উইকেটে হারিয়ে জয়ে ফিরেছে ফিঞ্চ বাহিনী।

বিপরীতে ইংল্যান্ড প্রথম ম্যাচে পাত্তাই দেয়নি আফগানিস্তানকে। হারিয়েছে ৫ উইকেটে। ইংলিশদের পরের ম্যাচ ছিল প্রতিবেশী আয়ারল্যান্ডের বিপক্ষে। বৃষ্টিস্নাত ম্যাচটিতে দুর্ভাগ্যজনকভাবে ইংলিশরা ডার্ক ওয়ার্থ লুইস মেথডে ৫ রানে হেরে যায় আইরিশদের কাছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]