সোমবার ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ইলিশ ধরার উৎসবে মেতেছেন জেলেরা

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ইলিশ ধরার উৎসবে মেতেছেন জেলেরা

ইলিশের প্রজনন মৌসুম নিরাপদ করার লক্ষ্যে দেশের নদ-নদী ও বঙ্গোপসাগরে ইলিশ ধরায় দেয়া ২২ দিনের নিষেধাজ্ঞা শেষ হয়েছে শুক্রবার মধ্যরাতে। আর রাত থেকেই সাগরে ছুটতে শুরু করেছেন জেলেরা। মেঘনা নদীতে জাল ফেললেই মিলছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। এতে হাসি ফুটেছে জেলেদের মুখে। সরগরম হয়ে উঠেছে মাছের আড়ৎ। ইলিশ ধরার উৎসবে মেতে উঠেছেন ভোলার জেলেরা। প্রথম দিন ভোলার তুলিতলী মাছ ঘাটে ৬০ লাখ টাকার মাছ কেনা-বেচা হয়েছে।

জেলে রহিজল, সামসু ও করিম বলেন, আমরা রাতেই নদীতে গিয়েছি। যে পরিমান মাছ পেয়েছি তাতে ঘুরে দাঁড়াতে পারবো বলে আশা রাখছি। এভাবে মাছ পেলে ধার-দেনাও পরিশোধ করতে পরবো।

ভোলা সদরের তুলিতলী মাছ ঘাটের আড়ৎদার মনজুর আলম বলেন, নদীতে মোটামুটি ভালো ইলিশ পাওয়া যাচ্ছে। এতে জেলেরাও খুশি আর আমরা আড়ৎদাররাও খুশি। প্রথম দিন এ ঘাটে ৬০ লাখ টাকার মাছ কেনা-বেচা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ বলেন, এ বছর ইলিশের লক্ষ্যমাত্রা অর্জিত হবে। ইলিশের অভিযান সফল হওয়ায় নদীতে ইলিশের উৎপাদন বেড়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]