বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিমিয়া ঘাঁটিতে গুলি ‘দুর্ঘটনায়’ রুশপন্থী সাংবাদিক নিহত

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

ক্রিমিয়া ঘাঁটিতে গুলি ‘দুর্ঘটনায়’ রুশপন্থী সাংবাদিক নিহত

ক্রেমলিন-সমর্থিত শীর্ষস্থানীয় মিডিয়া গ্রুপের হয়ে কাজ করা একজন নারী সাংবাদিক রুশ-অধিকৃত ক্রিমিয়ার সামরিক প্রশিক্ষণ গ্রাউন্ডে ‘গুলি দুর্ঘটনা’য় প্রাণ হারিয়েছেন। ক্রিমিয়ায় রাশিয়ার নিয়োগ দেওয়া কর্মকর্তা এবং রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে রুশ ওই সাংবাদিকের প্রাণহানির খবর প্রচার করা হয়েছে।

ক্রিমিয়া উপদ্বীপের দ্বিতীয় বৃহত্তম শহর সিমফেরোপলে সামরিক ঘাঁটিতে গতকাল শুক্রবার প্রাণ হারিয়েছেন স্বেতলানা বাবায়েভা। রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন রসিয়া সেগোদনিয়া মিডিয়া গ্রুপের ব্যুরো প্রধান ছিলেন তিনি।

 

রসিয়া সেগোদনিয়ার সহযোগী সংস্থা ও রুশ বার্তা সংস্থা আরআইএ নভোস্তি গতকাল শুক্রবার জানিয়েছে, সামরিক প্রশিক্ষণ গ্রাউন্ডে শুটিং অনুশীলনের সময় লক্ষ্যচ্যুত একটি বুলেট লেগে বাবায়েভা নিহত হয়েছেন।

এ ব্যাপারে অবশ্য বিস্তারিত কিছু জানানো হয়নি। ক্রেমলিনপন্থী ব্যক্তিরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে বাবায়েভার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

ক্রিমিয়ায় নিযুক্ত রুশ গভর্নর সের্গেই আকসিওনভ ওই সাংবাদিকের মৃত্যুকে অপূরণীয় ক্ষতি হিসেবে বর্ণনা করেছেন।

 

হামলা চালিয়ে ইউক্রেনের কাছ থেকে নিয়ন্ত্রণ নেওয়া দক্ষিণাঞ্চলের রুশ-সমর্থিত প্রধান ভ্লাদিমির সালদো আসলে রুশ-অধিকৃত খারসন অঞ্চলের প্রধান। তিনি বলেছেন, খারসন অঞ্চলে যা ঘটছে, সে সম্পর্কে জনসাধারণের কাছে সত্য জানাতে স্বেতলানা অনেক কিছু করেছেন।
সূত্র: আলজাজিরা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪২ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]