বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন কিউইপতি কেন উইলিয়ামস

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন কিউইপতি কেন উইলিয়ামস

টি টোয়েন্টি বিশ্বকাপে ইনজুরি পিছুই ছাড়ছে না লংকানদের। এ নিয়ে রীতিমতো জর্জর লঙ্কান শিবির। অপরদিকে দাপুটে নিউজিল্যান্ড আছে নিজেদের শক্তিমত্তা নিয়ে এগিয়ে। এ অবস্থায় আজ মুখোমুখি হতে যাচ্ছে শ্রীলংকা ও নিউজিল্যান্ড।

শনিবার বাংলাদেশ সময় দুপুর ২টায় সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে ম্যাচটি। এর আগে টস পর্ব, নির্দিষ্ট সময়েই মাঠের সবুজ গালিচায় টস হয়। টস জিতে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামস ব্যাট করার সিদ্ধান্ত নেন। অপরদিকে স্বাভাবিকভাই শ্রীলংকা ফিল্ডিং করবে।

চলতি বছর নিউজিল্যান্ড ১৩টি টি-টোয়েন্টি খেলেছে। তার মধ্যে হেরেছে মাত্র ৩টিতে। তাদের আছে শক্ত সামর্থ টপ অর্ডার ও মিডল অর্ডার। আর অস্ট্রেলিয়ার কন্ডিশনে পেস আক্রমণে ঝড় তোলার মতো সেরা সব বোলার।

অন্যদিকে এ পর্যন্ত শ্রীলংকার তিন পেসার ইনজুরিতে পড়েছেন। তাদের টপ অর্ডার ব্যাটসম্যানরা কিছু রান পেলেও ধুকছে তাদের মিডল অর্ডার। ইনজুরির কারণে তাদের পেস বোলিং আক্রমণ বেশ দুর্বল হয়ে পড়েছে।

এদিকে এমন কন্ডিশনে স্পিনাররাও সুবিধা করতে পারছেন না। অন্তত অস্ট্রেলিয়ার বিপক্ষে তেমনটাই মনে হয়েছে। তার ওপর রয়েছে ভ্রমণ বিশৃঙ্খলা। তারা গ্রিলং থেকে শুরু করেছে তাদের বিশ্বকাপ মিশন।

এরপর তারা খেলেছে হোবার্টে, তার দুদিন পর খেলেছে পার্থে। এবার তারা খেলবে সিডনিতে। সেখান থেকে মঙ্গলবারের ম্যাচের জন্য যেতে হবে ব্রিসবেনে। সেখান থেকে আবার ফিরত হবে সিডনিতে।

এবারের বিশ্বকাপ বৃষ্টির বাগড়ার মধ্য দিয়ে যাচ্ছে। ভাগাভাগি হচ্ছে পয়েন্ট। তাতে জমে যাচ্ছে সেমিফাইনালে ওঠার লড়াই।

‘গ্রুপ-১’ এ ২ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে নিউজিল্যান্ড আছে শীর্ষে। আবার সমান ম্যাচ থেকে ২ পয়েন্ট নিয়ে শ্রীলংকা দল রয়েছে পঞ্চম স্থানে। তাদের মধ্যে পয়েন্ট ব্যবধান মাত্র ১!

তবে সুখবর হলো আবহাওয়া অফিস বলছে সিডনিতে আজ বৃষ্টি হওয়ার সম্ভবনা নেই বললেই চলে।

এদিকে ইনজুরি থেকে সেরে উঠেছেন নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার ড্যারিল মিচেল। আজ ফিরতে পারেন একাদশে। সেক্ষেত্রে একাদশের বাইরে যাবেন মার্ক চ্যাপম্যান।

অন্যদিকে ইনজুরিতে পড়া বিনুরা ফার্নান্দোর পরিবর্তে লংকান একাদশে খেলতে পারেন প্রমোদ মাদুশান।

শ্রীলংকার সম্ভাব্য একাদশ:
কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, মাহিশ থিকশানা, প্রমোদ মাদুশান ও লাহিরু কুমারা।

নিউ জিল্যান্ডের সম্ভাব্য একাদশ:
ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, ড্যারিল মিচেল/মার্ক চ্যাপম্যান, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, লোকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১১ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]