বুধবার ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রবাসী শ্রমিকদের বেতন আত্মসাৎ, পাল্টাপাল্টি দোষারোপ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

প্রবাসী শ্রমিকদের বেতন আত্মসাৎ, পাল্টাপাল্টি দোষারোপ

সৌদি আরবে বাংলাদেশি মালিকানাধীন ঠিকাদারি কোম্পানির প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের অর্থ আত্মসাতের ঘটনা মিথ্যা দাবি করে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন অভিযুক্ত সাইফুল ইসলাম। তবে এ ঘটনায় ভুক্তভোগী শ্রমিকরা এখনও পায়নি নিজেদের শ্রমের অর্থ। দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলনে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে বাংলাদেশি কমিউনিটির মাঝে।

এর আগে গত ৯ অক্টোবর বিভিন্ন মিডিয়ায় সংবাদ সম্মেলনে ব্রাহ্মণবাড়িয়া জেলার সাইফুল ইসলাম নামে প্রবাসী শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন সৌদি আরবে বাংলাদেশি মালিকানাধীন ঠিকাদারি কোম্পানির পরিচালক নুর মোহাম্মাদ খান সোহেল। এরই প্রতিবাদে এবার পাল্টা সাংবাদিক সম্মেলন করেছেন অভিযুক্ত সাইফুল ইসলাম।

তবে এবারের ঘটনা ভিন্ন, সাইফুল ইসলামের দাবি সৌদি ঠিকাদারি কোম্পানির বাংলাদেশি পরিচালক নুর মোহাম্মদ খান সোহেলের সঙ্গে অংশীদারে ব্যবসা করতেন তিনি। ব্যবসায়ের হিসাব-নিকাশ নিয়ে বেশ কিছুদিন ধরে তাদের মাঝে সমস্যা সৃষ্টি হয়েছে। তিনি ছুটিতে দেশে থাকার সময় নুর মোহাম্মদ খান সোহেল প্রবাসী শ্রমিকদের বেতনের টাকা আত্মসাৎ করে তাকে দোষী করে অপপ্রচার চালায় বলে দাবি করেন তিনি।

সাইফুল ইসলাম এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সমস্যা সমাধানে বাংলাদেশ দূতাবাসসহ দেশের আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় প্রবাসী শ্রমিকদের বেতনের অর্থ উদ্ধারের জন্য আবেদন জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন। এ সময় বেশ কয়েকজন ভুক্তভোগী শ্রমিক সাইফুল ইসলামের সঙ্গে সহমত প্রকাশ করেন।

তবে এমন ঘটনায় দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগকে ন্যক্কারজনক বলছেন সৌদি আরবের বাংলাদেশি কমিউনিটি নেতারা। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ভুক্তভোগী প্রবাসীদের ন্যায্য অধিকার ও প্রাপ্য অর্থ আদায়ের জন্য তদন্ত করে সুষ্ঠু বিচারের মাধ্যমে সঠিক অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে প্রবাসী শ্রমিকদের কষ্টার্জিত অর্থ আদায়ে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি কামনা করছেন।

এ ছাড়া বাংলাদেশি কমিউনিটির নেতারা এ ঘটনায় প্রবাসে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে আখ্যা দিয়ে বলেন উভয় পক্ষকে একত্রিত করে সুষ্ঠু এ ঘটনার সমাধান করলে দেশের সুনাম ফিরিয়ে আনা সম্ভব বলে মনে করেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:২১ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]