বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বৃষ্টির কারণে এলোমেলো পয়েন্ট টেবিল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

বৃষ্টির কারণে এলোমেলো পয়েন্ট টেবিল

এবারের বিশ্বকাপের সব সমীকরণই বদলে দিয়েছে বেসরিক বৃষ্টি। সবচেয়ে বেশি প্রভাব পড়েছে গ্রুপ-১-এ। এরই মধ্যে পণ্ড হয়েছে তিন ম্যাচ। প্রভাব ছিল আরও তিন ম্যাচে। শুধু তা-ই নয়, এই বৃষ্টি আইনেই আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ রানে হেরেছে ইংল্যান্ড। এই বৃষ্টি কারণেই আসরের সেমিফাইনালে ওঠার ভাগ্য ঝুলে গেছে অজি আর ইংলিশদের। আবহাওয়ার পূর্বাভাস বলছে বৃষ্টির শঙ্কা আছে সামনের ম্যাচগুলোতেও।

চার ছক্কার ফুলঝুরি নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টির ছবিই এখন সবচেয়ে পরিচিতি। ক্যালেন্ডার বলছে সেপ্টেম্বর থেকে নভেম্বর তাসমান সাগর পাড়ে বসন্তকাল। তবে বাঙালির বসন্ত নয়, এখানে বসন্ত মানেই যেন নীল আকাশে মেঘের ঘনঘটা।

কেন ঠিক এ সময়ে অস্ট্রেলিয়ায় বসল টি-টোয়েন্টি বিশ্বকাপ তা নিয়ে আর তর্কের সুযোগ নেই। তবে এই বেরসিক বৃষ্টিতেই ঝুলে গেছে খোদ অজিদেরই ভাগ্য। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা সেমির টিকিট কাটতে পারবে তো!

ইংল্যান্ডের সঙ্গে ম্যাচটা পরিত্যক্ত হওয়ায় গ্রুপ-১-এ পয়েন্ট টেবিলের সমীকরণ হয়ে গেছে আরও জটিল। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৩। এই সমান পয়েন্ট আছে আরও তিন দলের। তবে কিউইদের ম্যাচ একটা কম। অজিদের দুশ্চিন্তার বড় কারণ রানরেট। সামনের দুই ম্যাচে জয় পেলেও তাদের তাকিয়ে থাকতে হবে অন্যদলগুলোর ফলাফলের ওপর।

এদিকে ইংল্যান্ড যেন আরও দুর্ভাগা। রেকর্ড বইয়ে হয়তো লেখা থাকবে আইরিশদের বিপক্ষে তাদের ৫ রানে হারের আক্ষেপ। কিন্তু ক্রিজে থাকা মঈন-লিভিংস্টোন থাকলে হয়তো গল্পটা হতো ভিন্ন। কিন্তু বৃষ্টি বাধা তা হতে দেয়নি।

আফগানদের গল্পটা আরও ব্যর্থতার। টানা দুই ম্যাচ তাদের গেছে ভেস্তে। সেমির সমীকরণে তারা নেই বললেই চলে। এদিক থেকে আইরিশরা কিছুটা ভাগ্যবান বটে।

সূচিতে এই গ্রুপে অস্ট্রেলিয়ার দুই ম্যাচের প্রতিপক্ষ আয়ারল্যান্ড-আফগানিস্তান। ইংল্যান্ডের নিউজিল্যান্ড আর শ্রীলঙ্কা। সব মিলিয়ে বৃষ্টির কারণে এলোমেলো হওয়া পয়েন্ট টেবিলে ভাগ্য খুলে আর ঝুলে যেতে পারে যে কোনো দলেরই। কারণ, বৃষ্টির পূর্বাভাস আছে সামনের দু-একটা ম্যাচেও।

Facebook Comments Box
advertisement

Posted ২:২৪ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]