মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সময়ের আগেই নির্বাচনের দাবিতে ইমরানের লং মার্চ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

সময়ের আগেই নির্বাচনের দাবিতে ইমরানের লং মার্চ

সময়ের আগেই নির্বাচনের দাবিতে গতকাল শুক্রবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে লং মার্চ শুরু করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান।

লাহোর থেকে ইসলামাবাদের এ যাত্রায় কয়েক সপ্তাহ সময় নিয়ে মোট ৩৮০ কিলোমিটার পথ পাড়ি দেওয়ার পরিকল্পনা রয়েছে ইমরানের। এতে হাজারো মানুষ যোগ দেবেন বলে আশা করছে পিটিআই। পথে বিভিন্ন স্থানে সমাবেশের জন্য লং মার্চ থামবে এবং সেসব স্থানে আরো সমর্থক জড়ো হওয়ার কথা রয়েছে।

 

লং মার্চে অংশ নিতে আসা মাহমুদ (৩৬) বলেন, আমাদের দেশ থেকে চোর-ডাকাত তাড়াতে হবে, যারা দেশের অর্থ নিজ স্বার্থের জন্য নিচ্ছে। আমাদের দেশকে বাঁচাতে হবে এবং ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে, এ জন্যই আমি ইমরান খানকে সমর্থন করছি।

এরই মধ্যে রাজধানীতে এ কর্মসূচিকে ঘিরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রধান প্রধান মোড়গুলোতে শিপিং কনটেইনার এনে রাখা হয়েছে, যাতে সরকারি স্থাপনায় প্রবেশ করতে চাইলে প্রতিবাদকারীদের থামানো সম্ভব হয়। ইসলামাবাদ পুলিশ কর্তৃপক্ষ ১৩ হাজার সদস্য মোতায়েন করেছে।

এর আগে চলতি বছরের মে মাসের ২৫ তারিখে পেশোয়ার থেকে ইসলামাবাদ অভিমুখে লং মার্চ নিয়ে রওনা দেন ইমরান। সেবার তার সমর্থক এবং পুলিশের মধ্যে সহিংস সংঘর্ষ ঘটে।

 

এমন এক সময়ে ইমরানের দ্বিতীয় লং মার্চ কর্মসূচি শুরু হলো, যখন দেশটির ক্ষমতাসীন সরকারকে পতনের মুখে থাকা অর্থনীতি বাঁচাতে যুঝতে হচ্ছে।
গত এপ্রিলে অনাস্থা ভোটে ক্ষমতা হারান সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খান। কিন্তু এখনো নিজ দেশে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার। নিজের ক্ষমতা হারানোর দায় একাধিকবার দেশের এস্টাবলিশমেন্টের (সেনা ও গোয়েন্দা বাহিনী) ওপর চাপিয়েছেন তিনি।

এর পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন করেন পাকিস্তানের মূল গোয়েন্দা বাহিনীর প্রধান এবং সামরিক জনসংযোগ প্রধান। তারা জানান, দেশের রাজনীতিতে কোনো হস্তক্ষেপ নেই তাদের।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৬ পূর্বাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(269 বার পঠিত)
(211 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]