বৃহস্পতিবার ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

২ কোটি টাকার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২৯ অক্টোবর ২০২২ | প্রিন্ট

২ কোটি টাকার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযানে ৭০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ১০ লাখ টাকা বলে জানিয়েছেন বিজিবি।

শনিবার বিকেল সাড়ে ৩টায় অভিযান চালিয়ে পালংখালী ইউনিয়নের রহমতের বিল থেকে ২০ হাজার ইয়াবাসহ রোহিঙ্গা যুবক সাইদুল আমিনকে (২০) আটক করে বিজিবি। তিনি পালংখালী ১১নং রোহিঙ্গা ক্যাম্পের নূর আহমদের ছেলে। উদ্ধারকৃত ২০ হাজার ইয়াবার আনুমানিক বাজার মূল্য ৬০ লাখ টাকা। তাকে ইয়াবাসহ উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, একইদিন শনিবার ভোরে রেজুআমতলি ও রেজুপাড়া বিওপির যৌথ দল উখিয়ার রাজাপালং ইউপির তুলাতুলি জলিলের গোদানামক এলাকায় অবস্থান নেয়। পরবর্তীতে ভোরে সীমান্ত এলাকা হতে চার থেকে পাঁচজন ব্যক্তিকে পায়ে হেঁটে আসতে দেখলে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারীরা পালিয়ে যাওয়ার সময় মোহাম্মদ আবদুস সালামকে (২০) আটক করে।

তিনি কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ রশিদ আহমদের ছেলে। আটককৃত ব্যক্তির সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। আটক রোহিঙ্গা যুবক সালামকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। উক্ত মামলায় এক রোহিঙ্গাকে পলাতক আসামি হিসেবে দেখানো হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪ বিজিবি) এর ভারপ্রাপ্ত অধিনায়ক লে. কর্নেল শরীফ আহমেদ জানান, বিজিবি পৃথক অভিযান চালিয়ে ইয়াবাসহ দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের পর উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে উখিয়া থানায় মাদক আইনে দুটি মামলা রুজু করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫০ অপরাহ্ণ | শনিবার, ২৯ অক্টোবর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]